২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


একনজরে উপজেলা

৮ উপজেলায় বিজয়ী হলেন যারা

-

কুমিল্লা প্রতিনিধি জানান, কুমিল্লার লাকসাম, মনোহরগঞ্জ ও মেঘনা উপজেলায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন গতকাল বুধবার সম্পন্ন হয়েছে। এতে তিন উপজেলায়ই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন। রাতে জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
নির্বাচনের ফলাফলে লাকসাম উপজেলায় অ্যাডভোকেট মো: ইউনুছ ভূইয়া বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তিনি লাকসাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অপর দিকে মনোহরগঞ্জ উপজেলায় বিজয়ী হয়েছেন মো: আবদুল মান্নান চৌধুরী। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। উভয়ই কুমিল্লা-১০ (লাকসাম ও মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য ও স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের অনুসারী। অপর দিকে মেঘনা উপজেলায় বিজয়ী হয়েছেন মো: তাজুল ইসলাম তাজ। তিনি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন।
বান্দরবান সংবাদদাতা জানান, বান্দরবান উপজেলা নির্বাচনের বেসরকারি ফলাফলে বান্দরবান সদরে বিএনপি সমর্থিত আব্দুল কুদ্দুস (মোটরসাইকেল) ১৯ হাজার ১৪৪ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত এ কে এম জাহাঙ্গীর (আনারস) তিন হাজার ৭৬২ ভোট পেয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহমেদ ফাহিম (উড়োজাহাজ) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মারমা (প্রজাপতি) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। অন্য দিকে আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত জামাল উদ্দিন (দোয়াত কলম)। তিনি ভোট পেয়েছেন ৯৪৭০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আবুল কালাম (আনারস) পেয়েছেন ৭৪১৫ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত মোহাম্মদ রিটন (৯০৬৩ ভোট) ও মহিলা ভাই চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত শিরিন আক্তার (৮৫৮৪ ভোট) পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
পিরোজপুর প্রতিনিধি জানান, পিরোজপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে এস এম বাইজিদ হোসেন দোয়াত-কলম প্রতীক নিয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এস এম বাইজিদ হোসেন সাবেক ছাত্রলীগ নেতা ও সরকারি সোহরাওয়ার্দী কলেজের সাবেক ভিপি ছিলেন। পিরোজপুরের ইন্দুরকানী উপজেলা পরিষদ নির্বাচনে জিয়াউল আহসান গাজী আনারস প্রতীক নিয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তিনি পিরোজপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দ্বায়িত্বে রয়েছেন। পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদ নির্বাচনে এস এম নূরে আলম শাহীন দোয়াত-কলম প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পিরোজপুর -১ আসনের সংসদ সদস্য ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিমের ছোট ভাই।

 

 


আরো সংবাদ



premium cement
ফের ইংলিশ লিগ চ্যাম্পিয়ন ম্যানসিটি ম্যানসিটির টানা চতুর্থ শিরোপা কেএনএফের তৎপরতার প্রতিবাদে বান্দবানে মানববন্ধন তাপপ্রবাহের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের জন্য নতুন নির্দেশনা ‘ভুয়া তথ্য’ ছড়িয়ে কিরগিজস্তানে বিদেশী শিক্ষার্থীদের ওপর হামলা রংপুরে হুমকি দাতা ইউপি মেম্বারকে তলব করল রিটার্নিং কর্মকর্তা রোহিঙ্গা গ্রামে আরাকান আর্মির হামলা ও অগ্নিসংযোগ মিরপুরে ব্যাটারি চালিত রিক্সাচালক ও পুলিশ সংঘর্ষ : আহত অর্ধশত লজ্জাহীনতার বার্তা শিশুদের মনে দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার গুরুতর আঞ্চলিক সঙ্কটে পরিণত হয়েছে রোহিঙ্গা সমস্যা : পররাষ্ট্রমন্ত্রী

সকল