২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ফতুল্লা থেকে অপহৃত শিশু আব্দুর রহমানকে জামালপুর থেকে উদ্ধার

ফতুল্লা থেকে অপহৃত শিশু আব্দুর রহমানকে জামালপুর থেকে উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের চানমারী থেকে অপহৃত তিন বছরের শিশু আব্দুর রহমানকে জামালপুরের মেলাহন্দ থেকে উদ্ধার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। তবে অপহরণের সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি।

বুধবার রাতে অপহৃত শিশু আব্দুর রহমানকে জামলালপুর জেলার মেলাহন্দ থানা পুলিশের সহায়তায় থানা সীমান্তের কাউটা বাইদ এলাকাস্থ ধানক্ষেতের পাশ থেকে উদ্ধার করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

এর আগে অপহৃত শিশুটির বাবা রবিন (২৭) তার সৎ মা মমতাজ বেগমসহ (৫৬) অজ্ঞাতনামা আরো ২-৩ জনকে আসামি করে বুধবার দুপুরে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা মোঃ ফারুক বিষয়টি নিশ্চিত করেন।

অপহৃত শিশুটির বাবা ও মামলার বাদি রবিন জানান, তার বাবা ছয় মাস পূর্বে মামলার এজাহারনামীয় আসামি মমতাজ বেগমকে বিয়ে করেন। তার সৎ মা শিশু সন্তানটিকে আদর করতেন। তিনি শহরের কালিবাজরস্থ একটি গোশতের দোকানে এবং তার স্ত্রী একটি গার্মেন্টেসে কাজ করে চানমারিস্থ আয়েশা বেগমের বাড়িতে ভাড়ায় বসবাস করতেন। এবং তার সৎ মা একই এলাকার দুলু মিয়ার বাসায় ভাড়ায় বসবাস করে আসছিলো। তারা স্বামী-স্ত্রী উভয়েই সকালে নিজ নিজ কর্মস্থলে চলে গেলে শিশুটিকে বাদির সৎ মায়ের কাছে রেখে যায়।
৪-৫ দিন পূর্বে তার বাবার সাথে সৎ মায়ের ঝগড়া ও মনোমালিন্য হয়। ধারনা করা হয়- তার বাবার ওপর অভিমান করে সৎ মা শিশুটিকে অপহরণ করে নিয়ে যান।

তিনি আরো জানান, মঙ্গলবার (৭ মে) সকালে তারা স্বামী-স্ত্রী উভয়েই নিজ নিজ কর্মস্থলে চলে গেলে শিশুটিকে প্রতিদিনের মতো তার সৎ মায়ের কাছে রেখে যায়। পরে দুপুর ১২টার দিকে রবিনের বাবা তার স্ত্রী আখিকে জানান, শিশুসহ তার সৎ মা সকাল ৯টার সময় বাসা থেকে বের হয়ে আর ফিরে আসেননি। তখন বাদি শিশুর সৎ মায়ের নাম্বারে ফোন করলে তিনি রিসিভ করছিলেন না। একপর্যায়ে বাদির সৎ মা বাদিকে ফোন করে ১০ লাখ টাকা দাবি করে, অন্যথায় শিশুটিকে পার্শ্ববর্তী দেশ ভারতে পাচার করে দেবেন বলে জানিয়ে দেন।

এ বিষয়ে নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) এস,এম জহিরুল ইসলাম জানান, এ বিষয়ে বৃহস্পতিবার রাতে আমরা একটি অভিযোগ পাই। এ বিষয়ে তদন্ত করতে গিয়ে আমরা জানতে পারি- শিশুটির সৎ দাদি তাকে অপহরণ করে নিয়ে গেছে। পরবর্তীকালে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জামালপুর থানা পুলিশের সহায়তায় বুধবার রাত সাড়ে ১১টার দিকে জামালপুর থেকে আমরা শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হই। উদ্ধার হওয়া শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement