২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


৯০ ভাগ মুসলমানের দেশে ইফতার মাহফিল বন্ধ করা যাবে না : জমিয়তে উলামায়ে ইসলাম

-

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী বলেছেন, রোজা মুসলমানদের একটি ফরজ বিধান। কিন্তু আমরা গভীর উৎকণ্ঠার সাথে লক্ষ করছি-হাজার বছর ধরে চলে আসা আমাদের সভ্যতা সংস্কৃতি ইফতার মাহফিলে হামলা করে এ দেশের ইসলামপ্রিয় মানুষের মনে আঘাত দেয়া হচ্ছে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে ইফতার মাহফিলকে নিষিদ্ধ করা হয়েছে। ৯০ ভাগ মুসলমানের বাংলাদেশে এটা চলতে পারে না।
গতকাল রাজধানীর একটি রেস্টুরেন্টে জমিয়তে উলামায়ে ইসলাম ঢাকা মহানগরী আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর জমিয়তের সভাপতি মুফতি জাকির হোসাইন খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি আতাউর রহমান খানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা: আব্দুল কুদ্দুস, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নির্বাহী সভাপতি মাওলানা আবদুর রহীম ইসলামাবাদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম ও গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। অন্যান্যের মাঝে বক্তৃতা করেন, ইসলামী ঐক্যজোটের সাধারণ সম্পাদক মাওলানা আনোয়ার আনসারী, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্মমহাসচিব মাওলানা রশিদ বিন ওয়াক্কাস, বাংলাদেশ কল্যাণ পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি মো: শফিকুল ইসলাম, লায়ন ওমর রাজি প্রমুখ।
আলোচনা সভা ও ইফতার মাহফিলে গাজায় ইসরাইলী গণহত্যা বন্ধ ও অবরুদ্ধ ফিলিস্তিনসহ দেশ ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত করা হয়।


আরো সংবাদ



premium cement
ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের প্রথমবারের মতো সিরি-এ ম্যাচে ছিলেন সব নারী রেফারি ফেনীতে তাপদাহে তৃষ্ণা মেটাতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ ২৯ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা বাংলাদেশে যাদের ইলমে দীন অর্জনের সৌভাগ্য হয়েছে, তারাই প্রকৃত ধনী ৩৩ ইসরাইলির মুক্তির বিনিময়ে গাজায় ৪০ দিনের অস্ত্রবিরতির প্রস্তাব

সকল