২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


স্থপতি ইমতিয়াজের লাশ পরিবারের কাছে হস্তান্তর

-


অবশেষে মুন্সীগঞ্জ পৌর কবরস্থান হতে স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার লাশ উত্তোলন করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে লাশ উত্তোলন করা হয়। মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাজমুস শামার উপস্থিতিতে এ লাশ উত্তোলন করা হয়। এ সময় বিপুল সংখ্যাক পুলিশ, গোয়েন্দা পুলিশ, সিআইডি পুলিশ উপস্থিত ছিল।
উত্তোলনের পর লাশ বুঝে নেন নিহতের স্ত্রী ফাহমিদা আক্তার (৩৩), নিহতের ছোট বোন ঝর্না, বোন জামাই মেজবা উদ্দিন অপু ও নিহতের স্ত্রীর বড় ভাই মনির হোসেন। লাশ উত্তোলনের পর ওই কবরস্থানে নিহতের মুখ স্বজনদের দেখানো হলে তারা লাশটি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার বলে শনাক্ত করে। পরে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে লাশটি স্বজনদের বুঝিয়ে দেয়া হলে তারা লাশ নিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে নিয়ে যান।

এর আগে মুন্সীগঞ্জে বেওয়ারিশ হিসেবে দাফন করা হয় স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার (৪৭) লাশ। গত ৭ মার্চ বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন ইমতিয়াজ। ইমতিয়াজ ঢাকার তেজগাঁও থানার ডমিসাইল এলাকার মোহাম্মদ হোসেন ভূঁইয়ার ছেলে। গত ৮ মার্চ নিখোঁজের স্ত্রী ফাহমিদা আক্তার ঢাকার কলাবাগান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। তিনি বিভিন্ন প্রতিষ্ঠান ও বাড়ির নকশার কাজ করতেন। তার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রয়েছে।
এ দিকে গত ৮ মার্চ সন্ধ্যায় মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মরিচের সেতু এলাকা থেকে অজ্ঞাতনামা হিসেবে এক ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পরের দিন আইনি প্রক্রিয়া শেষে লাশটি আঞ্জুমান মুফিদুলে হস্তান্তর করে পুলিশ। এরপর গত ৯ মার্চ বেওয়ারিশ হিসেবে লাশটি মুন্সীগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয়। তবে লাশটি নিখোঁজ স্থপতি ইমতিয়াজ মোহাম্মদ ভূঁইয়ার বলে দাবি করেছে তার পরিবার।


স্থপতি ইমতিয়াজ নিখোঁজের বিষয়ে গত শুক্রবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে সংবাদ প্রচার করা হয়। সংবাদটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হলে এক ব্যক্তি কমেন্ট করে জানান সংবাদে প্রচার করা বর্ণনা ও চেহারার একটি লাশ সিরাজদিখানে পাওয়া গেছে। পরের দিন শনিবার সিরাজদিখান থানায় আসেন ইমতিয়াজের স্বজনেরা। সুরতহাল করা সেই লাশের চেহারা, পরনের জামা কাপড়ের সাথে নিখোঁজ ইমতিয়াজের মিল ছিল। এতে স্বজনেরা দাবি করেন, মুন্সীগঞ্জে দাফন করা লাশটিই ইমতিয়াজের। পরে নিখোঁজের স্বজনরা মুন্সীগঞ্জের সিরাজদিখান আমলি আদালতে লাশ তোলার ব্যাপারে আবেদন করলে ওই আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মানিক দাস সোমবার লাশ তোলার অনুমতি দেন। পরে সেই নির্দেশ মোতাবেক গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জ পৌর কবরস্থান হতে এ লাশ উত্তোলন করা হয়।


আরো সংবাদ



premium cement