০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


আশুলিয়ায় জেনারেশন নেক্সট ফ্যাশনের ১৭৪ শ্রমিক বরখাস্ত

-

আশুলিয়ায় জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানার ১৭৪ শ্রমিককে টারমিনেশন করেছে কারখানা কর্তৃপক্ষ। ঘটনায় টারমিনেশনকৃতদের আগামী ১২০ দিনের নোটিশ পে, সার্ভিস বেনিফিট, অর্জিত ছুটির মজুরি (যদি পাওনা থাকে) তা আগামী ২২ অক্টোবর কারখানার হিসাব শাখা অথবা বিজিএমইএ থেকে প্রদান করা হবে মর্মে কারখানার জেনারেল ম্যানেজার (এইচআর অ্যাডমিন) কমান্ডার (অব:) মো: আলজার হোসেন পিএসসি স্বাক্ষরিত নোটিশ কারখানার দেয়ালে টানিয়েছে।
২০ অক্টোবর, রোববার সকালে আশুলিয়ার ধনাইদ এলাকার জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেড পোশাক কারখানার উল্লেখিত নোটিশটির সাথে টারমিনেশনকৃত ১৭৪ শ্রমিকের নামের তালিকা টানিয়ে দিয়েছে কারখানা কর্তৃপক্ষ। এ ব্যাপারে শ্রমিকেরা জানান, বুধবার ও বৃহস্পতিবার কারখানার শ্রমিকরা ছুটির পাওনা টাকার দাবিতে উৎপাদন বন্ধ রেখে কর্মবিরতি পালন করেন। এ ঘটনায় শুক্রবার তড়িঘড়ি করে কারখানার মালিকপক্ষ কারখানাটি অনির্দিষ্টকালের নোটিশ টানিয়ে দেয় মূল ফটকে। এরই ধারাবাহিকতায় শনিবার শ্রমিকরা কাজে যোগদানের উদ্দেশে কারখানা গেটের সামনে গেলে বিপুলসংখ্যক শিল্প পুলিশ সদস্যরা উপস্থিত থেকে কারখানায় প্রবেশে তাদের বাধা দেয়। শ্রমিকরা বাদানুবাদে না জড়িয়ে শান্তিপূর্ণভাবে ফিরে আসে। রোববার সকালে আবার শ্রমিকরা কাজে যোগদানের জন্য গেটে গেলে সেখানে ১৭৪ শ্রমিকের স্থায়ী বরখাস্তের নোটিশ দেখতে পান। সাথে ১২০ দিনের নোটিশ পে, সার্ভিস বেনিফিট, অর্জিত ছুটির মজুরি ২২ অক্টোবর পরিশোধের নোটিশটি দেখতে পান। এ ঘটনায় শ্রমিকরা বিস্মিত ও হতাশ। অবিলম্বে নোটিশটি প্রত্যাহারের জন্য কারখানা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।
কারখানা সূত্র জানায়, উল্লেখিত বরখাস্তকৃত শ্রমিকরা কারখানার অভ্যন্তরে নাশকতা সৃষ্টিসহ বিভিন্নভাবে ইস্যু সৃষ্টি করে সাধারণ শ্রমিকদের উসকানি দিয়ে উৎপাদন বন্ধ রাখা এবং আন্দোলনের মাধ্যমে অহেতুক অরাজক পরিবেশ সৃষ্টিতে সরাসরি জড়িত থাকার কারণে এবং কারখানার উৎপাদন সচল রাখার স্বার্থে তাদের বরখাস্ত করা হয়েছে। শিগগিরই কারখানা খোলা হবে এবং বরখাস্তকৃতরা বাদে অন্য সব কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের কাজে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘পাকিস্তানে ৯ মের সহিংসতায় দায়বদ্ধতার স্থান থেকে তিন জ্যেষ্ঠ সেনা কর্মকর্তা বরখাস্ত করা হয়েছে’ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট গ্রহণ বুধবার গাজা-ইসরাইল ক্রসিংয়ে ইসরাইলি বাহিনীর উপর হামাসের হামলা তরুণ্যেই অর্ধশতাধিক ইসলামী সঙ্গীতের রচয়িতা সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ আশুলিয়ায় ৫ টাকার উন্মুক্ত কবরস্থান উদ্বোধন গাবতলী বাস টার্মিনাল হবে মাল্টিমোডাল স্টেশন

সকল