২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ

-

ঘুষ গ্রহণ ও মানি লন্ডারিং আইনের মামলায় সিলেট কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালতে তার জামিন আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। এ দিন মামলার তদন্তকারী কর্মকর্তার তদন্ত অগ্রগতির প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু কোনো প্রতিবেদন দাখিল না করায় আদালত মামলার নথি পর্যালোচনা করে আগামী ২০ অক্টোবর দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেন।
উল্লেখ্য, গত ২৮ জুলাই সকাল থেকে পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে তার গ্রিন রোডের বাসায় অভিযান চালানো হয়। অভিযানে ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। পরে তাকে গ্রেফতার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। আটকের সময় পার্থ গোপাল বণিক দাবি করেন, ৮০ লাখ টাকা তার বৈধ আয় থেকে অর্জিত। এর মধ্যে ৩০ লাখ টাকা শাশুড়ি দিয়েছেন। বাকি ৫০ লাখ টাকা তার সারাজীবনের জমানো অর্থ। পার্থ গোপাল বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রাম কারাগারে ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন। ২০১৮ সালের ২৬ অক্টোবর নগদ ৪৪ লাখ ৩৩ হাজার টাকাসহ ভৈরব রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হন চট্টগ্রাম জেলার কারাগারের সোহেল রানা বিশ্বাস। গ্রেফতারের পরপরই পুলিশের কাছে জেলার সোহেল রানা দাবি করেন, উদ্ধার করা টাকার মধ্যে পাঁচ লাখ টাকা তার এবং বাকি ৩৯ লাখ টাকা পার্থ গোপাল বণিক ও চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত গোপাল বণিকের।


আরো সংবাদ



premium cement
দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ ইরাকে সমাকামিতার সর্বোচ্চ শাস্তি ১৫ বছরের কারাদণ্ড

সকল