০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


ফেনীর ঢাকা ব্যাংক থেকে টাকা আত্মসাতের ঘটনায় মামলা

কর্মকর্তার আত্মসমর্পণ
-

ফেনীতে ঢাকা ব্যাংকের প্রিন্সিপাল অফিসার ও ক্রেডিট ইনচার্জ গোলাম সাঈদ রাশেব গ্রাহকের অ্যাকাউন্ট হ্যাকড করে টাকা আত্মসাতের ঘটনায় ফেনী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। ফেনী শাখার ম্যানেজার মো: আকতার হোসাইন সরকার বাদি হয়ে অভিযুক্ত কর্মকর্তা রাশেব ও ক্যাশিয়ার আবদুস সামাদকে আসামি করে গতকাল রাতে মামলা দায়ের করেন। রাশেব বিভিন্ন উপায়ে ব্যাংক থেকে অন্তত সাত কোটি ৮ লাখ ৪০ হাজার টাকা আত্মসাৎ করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।
এর আগেই বিকেলে রাশেব ব্যাংকের প্রধান কার্যালয়ে আত্মসমর্পণ করেছে বলে জানা গেছে। ব্যাংকের পক্ষ থেকে বিষয়টি প্রচার করা হলেও রাত ৯টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ফেনী মডেল থানা পুলিশ এ ব্যাপারে অবহিত নয় বলে জানিয়েছে ওসি আবুল কালাম আজাদ।
ক্ষতিগ্রস্তরা জানান, দীর্ঘ প্রায় ৯ বছর একই শাখায় কর্মরত থাকায় বিশ্বস্ততার সুযোগ নিয়ে রাশেব অনেক গ্রাহকের কাছ থেকে ঋণ সমন্বয়ের কথা বলে নিজে ও অন্য অফিসারদের দিয়ে সাদা (ব্ল্যাংক) চেক সংগ্রহ করে। এ নিয়ে কয়েকজন গ্রাহকের সাথে মনোমালিন্য হলে ১২ মার্চ মঙ্গলবার ব্যাংকের শাখা ম্যানেজার ঊর্ধ্বতনদের লিখিতভাবে বিষয়টি অবগত করেন। পরদিন যথারিতি অফিসে এসে বিষয়টি জেনে সকাল সাড়ে ১০টার দিকে ব্যাংক থেকে সরে পড়েন ওই কর্মকর্তা। ওইদিন চেক উত্তোলনের ম্যাসেজ পেয়ে দু-একজন গ্রাহক ব্যাংকে অভিযোগ করলে বিষয়টি আরো জানাজানি হয়।
উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সন্ধ্যায় ফেনী জেলা ব্যাংকার্স ফোরাম জরুরি সভা আহ্বান করে। সংগঠনের সভাপতি শামসুল করিম মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিনের পরিচালনায় উক্ত সভায় ঢাকা ব্যাংক ফেনী শাখার সংগঠিত ঘটনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
উল্লেখ্য, রাশেব ফেনী সদর উপজেলার মৌটবী ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত আজিজুল হক ভূঞার ছেলে।


আরো সংবাদ



premium cement