২৫ মে ২০২৪, ১১ জৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলকদ ১৪৪৫
`

ঘোষিত মজুরি প্রত্যাখ্যান করে শ্রম প্রতিমন্ত্রীর কাছে লিখিত আপত্তি টিইউসির

-

গার্মেন্ট শ্রমিকদের সর্বনিম্ন মজুরি ৮ হাজার টাকা ঘোষণা প্রত্যাখ্যান করে শ্রম মন্ত্রণালয় অভিমুখে মিছিল ও শ্রম প্রতিমন্ত্রীকে আপত্তি পেশ করেছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)।
গতকাল জাতীয় প্রেস কাবের সামনে সমাবেশ শেষে শ্রম মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল রওনা হলে সচিবালয় সংযোগ সড়কে পুলিশ মিছিলে বাধা দেয়। এ সময় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হয় এবং ৫ সদস্যের প্রতিনিধিদল মন্ত্রণালয়ে গিয়ে শ্রমিকদের ঘোষিত নিম্নতম মজুরি পুনর্বিবেচনা করে ১৬ হাজার টাকা ঘোষণা এবং অবিলম্বে বাস্তবায়নের দাবিতে আপত্তিপত্র পেশ করে। প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক সাদেকুর রহমান শামীম, কেন্দ্রীয় নেতা কে এম মিন্টু, এম এ শাহীন ও দুলাল সাহা।
এ দিকে শ্রম মন্ত্রণালয় অভিমুখে মিছিলপূর্ব সমাবেশে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, গত ১৩ সেপ্টেম্বর ২০১৮ শ্রম প্রতিমন্ত্রী গার্মেন্ট শ্রমিকদের নিম্নতম বেসিক মজুরি ৪ হাজার ১০০ টাকা এবং মোট মজুরি ৮ হাজার টাকা ঘোষণা করেছে। ইতোমধ্যে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ অন্যান্য সংগঠন এ ঘোষণাকে অন্যায্য ও অগ্রহণযোগ্য বলে প্রত্যাখ্যান করেছে।
শ্রমিকনেতা সাদেকুর রহমান শামীমের সভাপতিত্বে এবং শ্রমিকনেতা ইকবাল হোসেনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের ঢাকা মহানগর কমিটির সাংগঠনিক সম্পাদক ট্যানারি শ্রমিক নেতা আক্তার হোসেন, গার্মেন্ট টিইউসির কেন্দ্রীয় নেতা জালাল হাওলাদার, কে এম মিন্টু, এম এ শাহীন, মঞ্জুর মঈন, জয়নাল আবেদীন প্রমুখ। সমাবেশ থেকে আগামী ২১ সেপ্টেম্বর সব শিল্প এলাকায় মিছিল, পদযাত্রা ও শ্রমিক সমাবেশের কর্মসূচি ঘোষণা করা হয়।


আরো সংবাদ



premium cement
তাইওয়ানকে ঘিরে চীনের সামরিক মহড়া, কী বার্তা দিচ্ছে? রাজস্থানকে হারিয়ে ফাইনালে হায়দারাবাদ রাফা অভিযান বন্ধে আইসিজের আদেশের কয়েক মিনিট পরই হামলা ইসরাইলের এস্তোনিয়া সীমান্ত চিহ্ন বয়া রাশিয়ার অপসারণ ‘অগ্রহণযোগ্য’ : ইইউ রাফায় হামলা বন্ধে আইসিজের রায়কে স্বাগত জানিয়েছে দক্ষিণ আফ্রিকা জৈন্তাপুরে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ৭ জন আহত আগামী বছর এসএসসি পরীক্ষা নতুন নিয়মে হবে : শিক্ষামন্ত্রী ঢাকা দক্ষিণ সিটির ৪ প্রকল্প উদ্বোধন আজ জাতীয় প্রেস ক্লাবে ইনসাফ বারাকাহর বিনামূল্যে স্বাস্থ্যসেবা শিক্ষকসঙ্কটে জর্জরিত জবির নতুন বিভাগগুলো প্রতিবন্ধীদের ভাতার টাকা সমাজসেবার ২ কর্মকর্তার পকেটে!

সকল