১৯ জানুয়ারি ২০২১
`

দেশে মোবাইল গ্রাহক ১৬ কোটি ২৯ লাখ : বিটিআরসি

দেশে মোবাইল গ্রাহক ১৬ কোটি ২৯ লাখ : বিটিআরসি - ছবি : সংগৃহীত

বাংলাদেশ টেলিযোগাযোগ ও নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) তথ্য অনুযায়ী, এপ্রিলের শেষ নাগাদ দেশে মোবাইল গ্রাহকের সংখ্যা ১৬ কোটি ২৯ লাখ ২০ হাজারে পৌঁছেছে।

মোট গ্রাহকের মধ্যে গ্রামীণফোনের গ্রাহক রয়েছে ৭ কোটি ৪৩ লাখ ৬১ হাজার, রবির গ্রাহক সংখ্যা ৪ কোটি ৮৮ লাখ ৪৩ হাজার, বাংলালিংকের ৩ কোটি ৪৮ লাখ ৭৬ হাজার এবং টেলিটকের গ্রাহক সংখ্যা রয়েছে ৪৮ লাখ ৪০ হাজার।

শুক্রবার বিটিআরসির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাহকরা বলতে বায়োমেট্রিক পদ্ধতিতে যাচাইকৃত সাবস্ক্রিপশন বুঝায় যে পূর্ববর্তী ৯০ দিনের মধ্যে কমপক্ষে একবার হলেও সক্রিয় ছিল।

এদিকে এপ্রিলের শেষ নাগাদ মোট ইন্টারনেট গ্রাহকের সংখ্যা পৌঁছেছে ১০ কোটি ১১ লাখ ৮৬ হাজারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশন নম্বর (আইএসপি এবং পিএসটিএন) ২০২০ সালের মার্চ পর্যন্ত আপডেট করা হয়েছে। আইএসপি অপারেটরগুলোর সংখ্যা বেশি এবং ফিক্সড ইন্টারনেট সাবস্ক্রিপশনের সংখ্যা খুব কম। আইএসপি এবং পিএসটিএন ইন্টারনেট গ্রাহকের তথ্য ত্রৈমাসিক ভিত্তিতে আপডেট করা হচ্ছে এবং পরবর্তী আপডেট পাওয়া যাবে ২০২০ সালের পরে।

সূত্র : ইউএনবি



আরো সংবাদ


সিংগাইরে ইজি বাইক ও বাসের সংঘর্ষে নিহত ১ নাটোরে ৩ দিন ধরে ট্রাকচালক নিখোঁজ উসমানিয়া সিংহাসনের শেষ উত্তরাধিকারের ইন্তেকাল রূপান্তরিত করোনাভীতির মধ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিলেন ট্রাম্প মানিকগঞ্জে ইউপি সদস্য হত্যা মামলায় নারীসহ ৫ জনের মৃত্যুদণ্ড অস্ট্রেলিয়ার ৩২ বছরের রেকর্ড দুমড়েমুচড়ে ভারতের দুর্দান্ত জয় তিউনিসিয়ায় বিক্ষোভ নিয়ন্ত্রণে সেনা ও পুলিশ মোতায়েন, গ্রেফতার ১০০০ স্বামীকে বাঁচাতে যেয়ে ছেলে ও পুত্রবধূর হাতে প্রাণ গেল সরলা রানীর! ইসরাইলের সাথে বৈঠকের খবর কঠোর ভাষায় প্রত্যাখ্যান সিরিয়ার শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল শুরু রংপুরে ৩০৬ যুবক-যুবতীকে প্রশিক্ষণ পরবর্তী উপকরণ বিতরণ করল এমজেএসকেএস

সকল