৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


‘অপারেশন ট্রু প্রমিজ ইসরাইলের জন্য কৌশলগত পরাজয় ডেকে এনেছে’

‘অপারেশন ট্রু প্রমিজ ইসরাইলের জন্য কৌশলগত পরাজয় ডেকে এনেছে’ - ছবি : সংগৃহীত

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি বলেছেন, ইসরাইলের বিরুদ্ধে ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি যে প্রতিশোধমূলক হামলা চালিয়েছে তার মাধ্যমে দখলদারদের জন্য শুধু কৌশলগত পরাজয়ই হয়নি বরং তেল আবিবের জন্য বিপর্যয় ডেকে এনেছে। এতে আঞ্চলিক যেসব দেশ ইসরাইলের সাথে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করতে চেয়েছিল তারা নিরুৎসাহিত হবে।

প্রেসিডেন্ট রায়িসি বলেন, ইসরাইলের পরাজয় ছিল গোয়েন্দা, নিরাপত্তা এবং সামরিক দিক দিয়ে। তবে সর্বোপরি এই হামলা ছিল তাদের জন্য কৌশলগত বিপর্যয়। কিছু দেশ ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক করতে চেয়েছিল কিন্তু তারা নিজেরাই এখন নিজেদের জনগণের দৃষ্টিতে অপমানিত। এটা ইসরাইলের জন্য কৌশলগত ব্যর্থতা।

আজ (বুধবার) ইরানের জাতীয় সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেছেন প্রেসিডেন্ট রায়িসি। দিবসটি উপলক্ষে ইরানের সশস্ত্র বাহিনীর বিভিন্ন শাখা সামরিক কুচকাওয়াজ এবং অস্ত্র প্রদর্শনীর আয়োজন করে।

প্রেসিডেন্ট রায়িসি বলেন, আমাদের সশস্ত্র বাহিনী পুরো অঞ্চলে নিরাপত্তা শান্তি এবং সার্বভৌমত্ব নিশ্চিত করেছে এবং তারা সম্পূর্ণভাবে নির্ভরযোগ্য। তিনি বিদেশী শক্তির ওপর নির্ভর না করে নিজেদের সক্ষমতার ওপর নির্ভর করার জন্য আঞ্চলিক ও মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ইরান অপারেশন ট্রু প্রমিজের মাধ্যমে ইসরাইলের অপরাজেয় থাকার মিথ ভেঙে দিয়েছে এবং প্রমাণ করেছে দখলদার এই শক্তি মাকড়সার জালের মতো।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
দোয়ারাবাজারে কলেজছাত্রীকে ধর্ষণ করে হত্যা, আটক ১ বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি

সকল