২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আল শিফা হাসপাতাল এলাকায় তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী

- ছবি : রয়টার্স

গাজার আল-শিফা হাসপাতাল থেকে সেনা প্রত্যাহার করা হলেও আশপাশের এলাকায় এখনো তাণ্ডব চালাচ্ছে দখলদার বাহিনী। সরেজমিন থেকে এই তথ্য জানিয়েছেন আল জাজিরার দুই প্রতিনিধি।

আল জাজিরার প্রতিনিধিদ্বয় জানিয়েছেন, দখলদার বাহিনী আল শিফা হাসপাতাল থেকে প্রায় দেড় শ’ ফিলিস্তিনিকে আটক করেছে। সেখানে হামাস ও জাতিসঙ্ঘের ইউএনআরডব্লিউএ-এর মধ্যে সমন্বয়কারী এবং গাজা সিটি ও উত্তর গাজায় গত দু’দিনের মধ্যে সফলভাবে ট্রাক সরবরাহকারী শীর্ষ নিরাপত্তা কমান্ডারসহ কমপক্ষে ২০ জন নিহত হয়েছেন।

আল জাজিরার প্রতিনিধিরা আরো জানিয়েছে, ওই শীর্ষ কমান্ডার নিহত হওয়ায় এই অঞ্চলের বিশৃঙ্খলা চরমে পৌঁছেছে। এই অঞ্চলগুলোতে সহায়তা প্রদানের জন্য ও এই ধরণের কাজের সমন্বয় চালিয়ে যাওয়ার জন্য অন্য লোকেদের সুরক্ষা এবং সুরক্ষার অনুভূতিও ভেঙে পড়েছে।

সূত্রটি বলছে, আল শিফার আশেপাশে বিমান হামলা এখনো অব্যাহত রয়েছে। আবাসিক ভবনে নির্বিচারে বোমাবর্ষণ করা হচ্ছে। আমরা আল-শিফা হাসপাতালের উত্তর গেটে দু’টি ভবন সম্পূর্ণ ধ্বংস হওয়ার কথা শুনেছি।

তারা আরো জানিয়েছে, আমরা আরো একটি আবাসিক ভবনের দক্ষিণ অংশ এবং এর পশ্চিমে একটি মসজিদে আক্রমণের কথাও শুনেছি।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ফতুল্লা ৮৩০ গার্মেন্টেস শ্রমিক বিরুদ্ধে মামলা শ্রীনগরে ২ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদ টানা চতুর্থবার কমলো স্বর্ণের দাম দেশের রাজনীতি ঠিক নেই বলেই অর্থনীতির ভয়ঙ্কর অবস্থা : সাবেক গভর্নর সালেহউদ্দিন বগুড়ায় ২ বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত, আহত ৫ সোনারগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় নেপালের পানিবিদ্যুৎ কিনছে ভারত, বাংলাদেশের অগ্রগতি কতটুকু? ‘নির্বাচন বর্জনের সিদ্ধান্ত অমান্য করলে বিএনপি থেকে চিরতরে বহিষ্কার’ ইউক্রেনের জন্য ৬ বিলিয়ন ডলারের প্যাকেজ ঘোষণা যুক্তরাষ্ট্রের বগুড়ার শেরপুর প্রেসক্লাবের পুন: সভাপতি নিমাই-সম্পাদক মান্নান হিট স্ট্রোকে পাইকগাছার ইটভাটা শ্রমিকের মৃত্যু

সকল