০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ হচ্ছে প্রাথমিক জবাব : ইরানের প্রেসিডেন্ট

৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ হচ্ছে প্রাথমিক জবাব : ইরানের প্রেসিডেন্ট -

ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইসরাইলের শয়তানির জবাবে ৬০ শতাংশ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু হয়েছে।

তিনি আরো বলেন, ইরানি জাতির বিরুদ্ধে ইসরাইল অপরাধ করলে তার হাত কেটে দেয়া হবে। ইরানের বিরুদ্ধে ইসরাইলের যেকোনো ষড়যন্ত্র ও অপরাধের জবাব দেয়া হবে বলে তিনি মন্তব্য করেন।

রুহানি বলেন, আজ থেকে ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণ শুরু হয়েছে। এটা তাদের শয়তানির বিরুদ্ধে প্রাথমিক জবাব। তিনি বুধবার দেশটির মন্ত্রিসভার বৈঠকে এসব কথা বলেন।

রুহানি বলেন, ইরানের বিরুদ্ধে যে অর্থনৈতিক যুদ্ধ চাপিয়ে দেয়া হয়েছে তা থামিয়ে দেয়া হবে। এই জুলুমেরও ইতি ঘটানো হবে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, যারা ইরানের স্বাভাবিক জীবনযাপনের অধিকার নিয়ে খেলছে, ভ্যাকসিন ও খাদ্য সংগ্রহে বাধা দিচ্ছে তাদের হাতও বিচ্ছিন্ন করা হবে।

তিনি আরো বলেন, ইরান ন্যায় ও যুক্তির কথা বলে। এ কারণে শত্রুদেরকে আলোচনায় কোণঠাসা করার সক্ষমতা তেহরানের রয়েছে। পরমাণু সমঝোতা সইয়ের সময় আলোচনায় ইরান নিজের এই সক্ষমতা দেখিয়েছে বলে তিনি জানান।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
‘নির্বাচনে কেন্দ্রে প্রভাব বিস্তার করলে ফৌজধারী অপরাধে মামলা হবে’ সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা ক্যাম্পবেল-ব্যানেট জুটিতে লড়াইয়ের পুঁজি পেল জিম্বাবুয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ৮৮ বিজিপি সদস্য ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়ের সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : শামসুল ইসলাম তাসকিনের পর সাইফুদ্দীনের আঘাত ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২

সকল