১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইসরাইলে আল জাজিরার সম্প্রচার বন্ধ করবে নেতানিয়াহু সরকার

আল জাজিরা ভবন - ছবি : আল জাজিরা

ইসরাইলে কাতার-ভিত্তিক সম্প্রচারমাধ্যম আল জাজিরার কার্যক্রম বন্ধ করে দেয়ার পক্ষে সর্বসম্মতিক্রমে ভোট দিয়েছে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু নেতৃত্বাধীন মন্ত্রিসভা। রোববার (৫ মে) সরকারি এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

আল জাজিরার খবরে বলা হয়েছে, সম্প্রতি ইসরাইলি সংসদে একটি আইন পাস হয়েছে। এর মধ্য দিয়ে চলমান গাজা যুদ্ধে ইসরাইলের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিবেচিত বিদেশী সম্প্রচার মাধ্যমগুলোকে অস্থায়ীভাবে বন্ধের আইন করা হয়েছে। এরপর নেসেটে আল জাজিরা নিয়ে ভোট হলে সবাই সর্বসম্মতিক্রমে আল জাজিরার সম্প্রচার বন্ধের পক্ষে ভোট দেয়।

নেতানিয়াহু এক এক্সবার্তায় পোস্ট করেন, ‘আমার নেতৃত্বাধীন সরকার সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নিয়েছে যে ইসরাইলে উস্কানিমূলক চ্যানেল আল জাজিরা বন্ধ করা হবে।

তবে দেশটির একজন সংসদ সদস্য চ্যানেলটির কার্যক্রম বন্ধের সিদ্ধান্তের বিরোধিতা করেছেন। যে কারণে আল জাজিরা কর্তৃপক্ষ ইসরাইলি সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে আপিল করতে পারবে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল