১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা

সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

মুন্সীগঞ্জে নির্যাতনের অভিযোগে সিরাজদিখান থানার ওসিসহ পুলিশের ১২ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলাটি করেছেন সিরাজদিখান উপজেলার কেয়াইন ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বারেক বেপারী। তিনি বর্তমানে জেলে রয়েছেন।

রোববার (৫ মে) দুপুর ২টায় জেলা দায়রা ও জজ আদালতে মামলাটি উঠলে শুনানি শেষে মামলাটি নথিভুক্ত করার আদেশ দেয়া হয়। এ সময় মামলাটি সিরাজদিখান থানায় এফআইআরভুক্ত করারও নির্দেশ দেন জেলা জজ আদালত।

মামলা সূত্র থেকে জানা যায়, কেয়াইন ইউপির বর্তমান চেয়ারম্যান আশ্রাফ আলী ও সাবেক চেয়ারম্যান বারেক বেপারীর আধিপত্য বিস্তারের দ্বন্দ্বের জেরে কুচিয়ামোড়া কলেজ গেটে মারামারি হয়। এটিকে কেন্দ্র করে পুলিশ ভাইস চেয়ারম্যান নাহিদের পক্ষ নিয়ে রশুনিয়া গ্রামের চকে (২২ এপ্রিল) আটজনকে কৃষি জমিতে নিয়ে বেধড়ক পিটিয়ে গুরুতর নির্যাতন করে। কলেজ গেইট থেকে আটক করে পাঁচ কিলোমিটার দূরে কৃষি জমিতে নিয়ে মারধর শেষে থানায় নিয়ে আসে।

ভোররাতে আরো তিনজনকে আটক করে মোট ১১ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়। এরপর সকাল ১০টায় আদালতে সোপর্দ করে।

আটক আসামিদের স্থান থেকে পাঁচ কিলোমিটার দূরে নিয়ে শারীরিক নির্যাতন করার অপরাধে ১৫ (১) ধারায় মামলাটি করেন বারেক বেপারী।

বারেক বেপারীর বাড়ির পার্শ্ববর্তী বাসিন্দা আক্তার হোসেন জানান, ২২ এপ্রিল কলেজের সামনে মারামারির ঘটনায় কলেজে গেইটের সামনে থেকে বারেক বেপারী, শেখ ইস্রাফিল, ফরহাদ হোসাইনসহ ১১ জনকে আটক করে পুলিশ নিয়ে যায়। বর্তমানে তারা জেল হাজতে আছেন। জেলে থেকেই উকিলের মাধ্যমে বারেক বেপারী ওসিসহ ১২ জনের বিরুদ্ধে আসামি নির্যাতনের মামলা করেন।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজাহিদুল ইসলাম, ওসি (তদন্ত) মোক্তার হোসেন ও এসআই রতনসহ ১২ জনের বিরুদ্ধে মুন্সীগঞ্জ আদালতে মামলাটি করা হয়েছে।

বর্তমান চেয়ারম্যান আশ্রাব আলী জানান, গত ১০ মার্চ পার্টি অফিস ভাঙচুরকে কেন্দ্র করে যে ঘটনাটি ঘটে তা বারেক বেপারীরা নিজেরাই ঘটিয়েছে। ২২ এপ্রিল কলেজ গেইটে কি হয়েছে আমার জানা নেই। বারেক বেপারী পুলিশের বিরুদ্ধে মামলা দিবে এটা আগেই জানতাম তবে মামলা দিয়েছে কিনা আমার জানা নেই। আমাদের গ্রুপের যোগাযোগ রয়েছে ভাইস চেয়ারম্যান নাহিদের সাথে।

সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ (ওসি) মুজাহিদুল ইসলাম মোবাইলে মামলার বিষয়টি স্বীকার করেছেন। ওসি (তদন্ত) জানান, মামলা হয়েছে শুনতেছি। তবে এই ঘটনার সাথে আমি জড়িত নই।

কোর্ট ইন্সপেক্টর মো: জামাল জানান, মামলা রুজু হয়েছে শুনেছি তবে মামলার কপি এখনো হাতে পাইনি।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল