১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২

ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২ - ছবি : নয়া দিগন্ত

পাবনার ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে র‍্যাবের অভিযানে ১২ জন বালু ব্যবসায়ীসহ একটি স্কেভেটর ও পাঁচটি ট্রাক আটক করেছে পাবনা র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১২)।

রোববার (৫ মে) সকালে র‍্যাব-১২ পাবনা কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

র‍্যাব জানায়, শনিবার (৪ মে) বিকেল ৪টার দিকে উপজেলা লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের বিলকেদা দাদাপুর এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে এক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত একটি ভেকু মেশিন, তিনটি বড় ড্রাম ট্রাক, দুটি ছোট ড্রাম ট্রাক ও নগদ ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, উল্লেখিত আসামিগণ দীর্ঘদিন ধরে অবৈধভাবে পদ্মার শাখা নদী হতে বালু উত্তোলন করে বিক্রয় করে আসছিল।

আটকরা হলে উপজেলার বিলকেদার গ্রামের মরহুম তোফাজ্জল হোসেনের ছেলে জামিরুল ইসলাম (৪২), কামিরুল প্রামানিকের ছেলে রুমন হোসেন (১৯), বাবলু মালিথার ছেলে বাধন হোসেন (১৯), ভেলুপাড়া গ্রামের নাজমুল হোসেনের ছেলে ইমন ইসলাম (১৯), নতুন রূপপুর গ্রামের মরহুম নান্নু মালিথার ছেলে ইমরান মালিথা (২৯), ফতেপুর গ্রামের মরহুম ফজলুল হকের ছেলে ফয়সাল হোসেন (৩২), সাহাপুর গ্রামের মরহুম আ: সামাদ আলীর ছেলে শুভ, চর রুপপুর জিগাতলা খায়রুল মোল্লার ছেলে মোহন মোল্লা (২৯), আলহাজ্ব মোড় এলাকার লিয়াকত আলীর ছেলে সিয়াম হোসেন (১৯) এবং আটঘরিয়া উপজেলার নাগদাহ (স্কুলপাড়া) গ্রামের ইব্রাহিমের ছেলে মাসুম আলী (৩০), একই গ্রামের আকব্বরের ছেলে সাগর (১৯) ও পাবনা সদর থানার মির্জাপুর এলাকার আলাউদ্দিনের ছেলে রজমান।

র‍্যাব-১২, সিপিসি-২ কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান স্বাক্ষরিত প্রেস ব্রিফিংয়ে জানান, বিলকেদার দাদাপুর এলাকায় পদ্মার শাখা নদী হতে কতিপয় ব্যক্তি অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে বালু উত্তোলন করে ক্রয়-বিক্রয় করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে একটি স্কেভেটর ও পাঁচটি ট্রাকসহ তাদের আটক করা হয়।

তিনি আরো জানান, অবৈধভাবে বালু উত্তোলন ও বিপণনের অভিযোগে গ্রেফতার আসামিদের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০-এর ১৫ (১) ধারা মোতাবেক মামলা করে জব্দকৃত আলমতসহ তাদেরকে ঈশ্বরদী থানায় হস্তান্তর করা হয়েছে।

ঈশ্বরদী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম, জানান গ্রেফতার আসামিদের বিরুদ্ধে ২০১০ সালের বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইনের ১৫ (১) ধারা মোতাবেক মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল