৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


সিরিয়ায় রুশ বিমান হামলায় চার পুত্রসহ পিতা নিহত

-

সিরিয়ার ইদলিবে রুশ বিমান হামলায় অন্তত পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। নিহতরা একই পরিবারের। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা হোয়াইট হেলমটস জানায়, বৃহস্পতিবার সকালে চালানো রুশ বিমান হামলায় এক ব্যক্তি ও তার চার সন্তান প্রাণ হারান।

আট বছর ধরে চলমান গৃহযুদ্ধে রাশিয়া ও ইরানের প্রত্যক্ষ সামরিক সহযোগিতা বাশার সরকার এখন সুবিধাজনক অবস্থানে। অন্যদিকে বিরোধীরা অনেকটাই কোনঠাসা। বিদ্রোহীদের সর্বশেষ বড় অবস্থান রয়ে গেছে শুধু ইদলিব প্রদেশেই। এক সময়ে আল কায়েদা সমর্থিত গ্রুপ হায়াত তাহরির আল শাম (এইচটিএস) প্রদেশটি নিয়ন্ত্রণ করছে।

ইদলিবের ফ্রিক, শেখ মোস্তফা, আল হামিদিয়া গ্রামে এই হামলা চলে। একটি পর্যবেক্ষক সংস্থার মতে ছয়টি রুশ বিমান এই হামলা চালায়। চলতি বছর শুরু থেকে সিরীয় সরকার ও ইরান সমর্থিত গোষ্ঠীর সংঘর্ষে এন পর্যন্ত ১৫২ জন বেসামরিক নিহত হয়েছেন আহত হয়েছেন ৪৪৫ জনেরও বেশি।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের বাধাহীন প্রবেশের দাবি সম্পাদক পরিষদ ও নোয়াবের পেকুয়া উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির ২ প্রার্থী নতুন কারিকুলাম বাস্তবায়নের জন্য প্রয়োজন ১৮৫ দিন : শিক্ষামন্ত্রী মঙ্গলবার ২ হাজার মেগাওয়াট লোডশেডিং, দুর্ভোগে মানুষ কুমিল্লা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা বাড়ল জ্বালানি তেলের দাম, কার্যকর বুধবার বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার?

সকল