২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


সিরিয়ায় রুশ বিমান হামলায় চার পুত্রসহ পিতা নিহত

-

সিরিয়ার ইদলিবে রুশ বিমান হামলায় অন্তত পাঁচ বেসামরিক নাগরিক নিহত হয়েছে। নিহতরা একই পরিবারের। বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা হোয়াইট হেলমটস জানায়, বৃহস্পতিবার সকালে চালানো রুশ বিমান হামলায় এক ব্যক্তি ও তার চার সন্তান প্রাণ হারান।

আট বছর ধরে চলমান গৃহযুদ্ধে রাশিয়া ও ইরানের প্রত্যক্ষ সামরিক সহযোগিতা বাশার সরকার এখন সুবিধাজনক অবস্থানে। অন্যদিকে বিরোধীরা অনেকটাই কোনঠাসা। বিদ্রোহীদের সর্বশেষ বড় অবস্থান রয়ে গেছে শুধু ইদলিব প্রদেশেই। এক সময়ে আল কায়েদা সমর্থিত গ্রুপ হায়াত তাহরির আল শাম (এইচটিএস) প্রদেশটি নিয়ন্ত্রণ করছে।

ইদলিবের ফ্রিক, শেখ মোস্তফা, আল হামিদিয়া গ্রামে এই হামলা চলে। একটি পর্যবেক্ষক সংস্থার মতে ছয়টি রুশ বিমান এই হামলা চালায়। চলতি বছর শুরু থেকে সিরীয় সরকার ও ইরান সমর্থিত গোষ্ঠীর সংঘর্ষে এন পর্যন্ত ১৫২ জন বেসামরিক নিহত হয়েছেন আহত হয়েছেন ৪৪৫ জনেরও বেশি।


আরো সংবাদ



premium cement
দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত জৈন্তাপুরে লিয়াকত আলীসহ ৩ নতুন মুখ

সকল