০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


রাজপথে মৃত্যুর হানা

রাজশাহী ও কক্সবাজারে চার মোটরসাইকেল আরোহীসহ নিহত ৬

-


রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় মোটরসাইকেলের তিন আরোহী এবং কক্সবাজারের চকরিয়ায় তিনটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। এ ছাড়া সড়ক দুর্ঘটনায় কক্সবাজারের ঈদগাঁওয়ে একটি শিশু ও বরিশালের উজিরপুরে এক ব্যক্তি নিহত হয়েছেন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর পবা উপজেলায় ট্রাকচাপায় মোটরসাইকেলের তিন আরোহী নিহত ও দুইজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার মুরারীপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নগরীর দামকুড়া থানার নতুন কশবা এলাকার লাল মোহাম্মদের ছেলে আসিফ ইকবাল (১৯), একই থানার সূত্রাবন এলাকার আলমগীর হোসেনের ছেলে সুইট হোসেন (৩১) ও লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী গ্রামের জহুরুল ইসলামের ছেলে তাজুল ইসলাম (২৫)। আহত দু'জন হলেন দামকুড়া থানার আলীগঞ্জ এলাকার রবিউল ইসলামের ছেলে জুলহাস ইসলাম ও একই থানার নতুন কশবা এলাকার মানিক মিয়ার ছেলে রিমন হোসেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেলে উপজেলার মুরারীপুর এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ড্রামবাহী ট্রাক দু'টি মোটরসাইকেলকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে একটি মোটরসাইকেলের দু'জন ঘটনাস্থলে নিহত হন। অপর মোটরসাইকেলটিতে তিনজন ছিলেন। তাদের মধ্যে একজনকে হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়। বাকি দু'জনকে আশঙ্কাজনক অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দামকুড়া থানার ওসি মশিউর রহমান গণমাধ্যমকে জানান, ঘটনাস্থলেই দু'জনের মৃত্যু হয়েছে। বাকিদের উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে নেয়ার পথে অপরজনের মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে লাশগুলো তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ ঘটনায় থানায় মামলা হবে বলে জানান ওসি। ঈদগাঁও (কক্সবাজার) সংবাদদাতা জানান, কক্সবাজারের ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঈদগাঁও থানার অদূরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ঢালার দুয়ার পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে বলে জানান ঈদগাঁও থানার অপারেশন অফিসার জুয়েল সরকার। এতে নিহত সিদরাতুল মুনতাহা (৬) উপজেলার পোকখালী ইউনিয়নের নাইক্ষ্যংদিয়া এলাকার প্রবাসী জাহাঙ্গীর আলমের মেয়ে। তারা নাইক্ষ্যংদিয়া এলাকায় ভাড়া বাসায় বসবাস করছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, রাস্তা পারাপারের সময় ঈদগাঁওমুখী একটি ইজিবাইক মুনতাহাকে ধাক্কা দিলে গুরুতর আহত হয় শিশুটি। পরে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ডুলাহাজারা হাইওয়ে পুলিশের ইনচার্জ মোজাম্মেল হক জানান, হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে ও লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। ঈদগাঁও থানার ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, এ ঘটনায় মামলা করলে তদন্তপূর্বক ব্যবস্থা।

উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশালের উজিরপুরে ঢাকা-বরিশাল মহাসড়কের সানুহার এলাকায় গতকাল সকালে বাসচাপায় গোলম কিবরিয়া (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বরিশাল থেকে হানিফ পরিবহনের একটি বাস গৌরনদী থেকে আসা একটি অটোরিকশা ঢাকা-বরিশাল মহাসড়ক থেকে বাইপাস সড়কে ঢোকার মুহূর্তে হানিফ পরিবহনের বাসটি অটোরিকশাটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় অটোরিকশার যাত্রী গোলম কিবরিয়া ঘটনাস্থলেই মারা যান। এ সময় অটোরিকশায় থাকা দুইজন যাত্রী জাহিদুল ইসলাম ও অটোরিকশাচালক মোস্তফা হাওলাদার গুরুতর আহত হন। তাদের উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত গোলম কিবরিয়া বরিশাল নগরীর ধেপাবাড়ি মোড়ের বাসিন্দা। উজিরপুর মডেল থানার ওসি (তদন্ত) তৌহিদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঘাতক বাসটি আটক করা হয়েছে বলে তিনি জানান। চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা জানান, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় জিপ-মোটরসাইকেল ও টমটম গাড়ির ত্রীমুখী মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী রিয়াজ উদ্দিন সনি (২২) নামে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত হয়েছেন। এ সময় তিনজন আহত হন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, চকরিয়া উপজেলার মহাসড়কের ফাঁসিয়াখালী ভেন্ডিবাজার এলাকায় আলীকদম থেকে আসা চাদের গাড়ি (জিপ)-মোটরসাইকেল ও টমটম গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক রিয়াজকে মৃত ঘোষণা করেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন বিয়ষটি নিশ্চিত করেছেন। রিয়াজ উদ্দিন ফাঁসিয়াখালী ইউনিয়নের পশ্চিম সিকদার পাড়ার রহিম উল্লাহর ছেলে। চিরিঙ্গা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক মাহবুবুল হক ভূঁইয়া বলেন, দুর্ঘটনার পরপরই জিপ গাড়িটি পালিয়ে যায়। গাড়িটি জব্দ করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে এবং আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে বলে তিনি জানান।

 


আরো সংবাদ



premium cement
গাজীপুরে নিখোঁজ পোশাকশ্রমিকের লাশ উদ্ধার চলচ্চিত্রে সমস্যা ও উত্তরণে গোলটেবিল বৈঠক হ্যাটট্রিক হারে সিরিজ হাতছাড়া বাংলাদেশের নয়া দিগন্তে সংবাদ প্রকাশে বন্ধ হলো সেই বিলের মাটি কাটা বাংলাদেশী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় বৃত্তি বাড়াতে আগ্রহী রাশিয়া উখিয়া সীমান্ত দিয়ে বাংলাদেশী ১০ জেলেকে ধরে নিয়ে গেছে আরাকান আর্মি আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জামায়াতের উদ্বেগ এমপি-মন্ত্রী-সচিবের আত্মীয় এগুলো দেখার প্রয়োজন নেই : ভোটগ্রহণ কর্মকর্তাদের ইসি সচিব বগুড়ায় শজিমেক ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, আহত ১৩ স্বর্ণের দাম ভরিতে আরো কমলো ১৮৭৮ টাকা গাজায় হামাস যোদ্ধা ও ইসরাইলি বাহিনীর ব্যাপক সংঘর্ষ

সকল