২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


রাজপথে মৃত্যুর হানা

প্রাণ গেল ৯ জনের

-

সিলেট, হবিগঞ্জ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইল, পিরোজপুর ও রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় নয়জন নিহত হয়েছেন।
সিলেট ব্যুরো জানায়, সিলেট ও হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আরো দু’জন আহত হন। গতকাল মঙ্গলবার সিলেট-ভোলাগঞ্জ ও সিলেট-ঢাকা মহাসড়কে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার নোয়াগাঁওয়ের রফিক মিয়ার ছেলে তুহিন মিয়া (১৮) ও একই গ্রামের সিরাজ উদ্দিনের স্ত্রী সালেতুন্নেসা (৬০), পিকআপ চালক চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের বালিয়ারী গ্রামের বাহার মিয়ার ছেলে হৃদয় মিয়া (২৬) হেলপার শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং (পূর্ব নোয়াগাও) গ্রামের ছোয়াব আলীর ছেলে রিপন মিয়া (২৪)।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ধোপাগুলের লালবাগ নামক স্থানে বেলা দেড়টার দিকে সিলেট থেকে ছেড়ে যাওয়া ট্রাকের (ঢাকা মেট্রো-ঢ-১৮-৫৪৩৬) সাথে বিপরীত দিকে থেকে আসা রেজিস্ট্রেশনবিহীন অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তুহিন ও সালেতুন্নেসা নিহত হন। এ ঘটনায় দু’জন আহত হয়েছেন। খবর পেয়ে পুলিশ গিয়ে হতাহতদের উদ্ধার সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এসএমপির এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুনু মিয়া জানান, দুর্ঘটনার পর ট্রাকচালক পালিয়ে গেছে। তাদেরকে আটক করতে পুলিশ কাজ করছে। ট্রাক ও অটোরিকশা পুুলিশের হেফাজতে রয়েছে।
এ ছাড়া মঙ্গলবার সকাল ৬টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের হবিগঞ্জের বাহুবল উপজেলার তগলী নামক স্থানে মাছ বোঝাই পিকআপটি (ঢাকা মেট্রো-ন-১৯-২৩২১) ও সিমেন্ট বোঝাই ট্রাকের (ঢাকা মেট্রো-ন-১৯-২৩২১) সংঘর্ষে ঘটনাস্থলেই পিকআপের চালক হৃদয় মিয়া ও হেলপার রিপন মিয়া নিহত হন। খবর পেয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল এক আরোহীর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দুপ্তারা ইউনিয়নের বান্টি এলাকার রয়েল ইউভিং অ্যান্ড কাটিংয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইদুর রহমান (৪২) নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার ভুলতা পেনাব এলাকার রশিদ মিয়ার ছেলে। আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ ঘটনা নিশ্চিত করেন।
নাজিরপুর (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের নাজিরপুরে উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা শেষে বাড়ি ফিরার পথে বাস চাপায় সঞ্জিব কুমার হালদার (৪০) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে উপজেলার ভাইজোড়ার পলাশডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে। নিহত সঞ্জিব কুমার হালদার উপজেলার মাটিভাঙ্গা ইউনিয়নের বৈবুনিয়া গ্রামের জনার্ধন হালাদারের ছেলে। তিনি পেশায় একজন কম্পিউটার ইঞ্জিনিয়ার।
রাজবাড়ী প্রতিনিধি জানান, রাজবাড়ীতে ট্রাক ও কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে এক চালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো একজন। গতকাল মঙ্গলবার সকালে সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিশপুর আখ সেন্টারের সামনে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। আহলাদিপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল শেখ এ তথ্য নিশ্চিত করে জানান, নিহত চালকের লাশ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও কাভার্ডভ্যানটি মহাসড়কের পাশে রয়েছে। তবে ট্রাকচালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ব্যাপারে হাইওয়ে থানায় মামলা হয়েছে। নিহত চালকের নাম আব্দুর রহিম (৩৫)। তিনি ঢাকা জেলার যাত্রাবাড়ী থানার দনিয়া ইউনিয়নের দোলাইরপাড় গ্রামের আবদুর রহমানের ছেলে।

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা ঁজানান, কুষ্টিয়ার ভেড়ামারায় সড়ক দুর্ঘটনায় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক দেলোয়ার হোসেন দুলু নিহত ও অপর একজন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। সোমবার রাতে ভেড়ামারার যাত্রীছাউনির কাছে মোটরসাইকেল ও কাভার্ডভ্যানের সাথে সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। নিহত দেলোয়ার হোসেন দুলু (৫০) ভেড়ামারা পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের ফারাকপুর এলাকার মৃত আনসার আলীর ছেলে।
ধনবাড়ী (টাঙ্গাইল) সংবাদদাতা জানান, টাঙ্গাইলের ধনবাড়ীতে ড্রাম ট্রাক ও অটোর মুখোমুখি সংঘর্ষে অটোচালকসহ দুইজনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় একজন আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে উপজেলার জামতলী এলাকায় এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।
স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা-টাঙ্গাইল-জয়দেবপুর-জামালপুর মহাসড়কের জামতলী বাসস্ট্যান্ড সংলগ্ন পরশ ইটভাটার সামনে জামালপুর থেকে একটি যাত্রীবাহী ব্যাটারিচালিত অটোরিকশা ধনবাড়ীর দিকে আসছিল। জামতলী এলাকায় পৌঁছলে অপরদিক থেকে ছেড়ে আসা একটি মাটিকাটার ড্রাম ট্রাকের মুখোমুখি সংঘর্ষ ঘটে। সংঘর্ষে অটোটি দুমড়ে মুচড়ে যায়। এতে অটোতে থাকা একযাত্রীসহ আটোচালক ঘটনাস্থলেই মারা যান। এসময় অটোতে থাকা নিহত যাত্রীর ভাই স্বপন মিয়া (২০) গুরুতর আহত হন।

 


আরো সংবাদ



premium cement