০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

নারায়ণগঞ্জে তৈরী পোশাক কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মদনপুরের জাহিন টেক্সটাইল পোশাক কারখানায় আগুন জ্বলছে: নয়া দিগন্ত -

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার মদনপুর এলাকায় জাহিন নিটওয়্যার্স লিমিটেড নামে রফতানিমুখী পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার মদনপুর এলাকায় অবস্থিত কারখানায় এ ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট। তবে গতকাল শুক্রবার বন্ধ থাকা কারখানাটিতে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। রাত ১০টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুনের সূত্রপাত সম্পর্কেও কিছু জানা যায়নি। আগুনের খবর পেয়ে বন্দর, সোনারগাঁও মণ্ডলপাড়া ফায়ার স্টেশনের আটটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, বিকেল সাড়ে ৪টার দিকে তারা অগ্নিকাণ্ডের খবর পান। ১৫ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। তাদের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে বলে জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা। তবে সোনারগাঁও ও রূপগঞ্জ থেকে আরো ছয়টি ইউনিট পরে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।
জাহিন নিটওয়্যারের মালিক বিটিএমএর সাবেক নেতা এম জামালউদ্দিন জানান, শুক্রবার কারখানা বন্ধ ছিল। বিকাল সাড়ে ৫টা থেকে আগুনের ভয়াবহতা আরো বাড়ছে। তবে কী কারণে আগুন লেগেছে তিনি জানাতে পারেননি। পাশাপাশি তিনটি ভবনে আগুন জ্বলছিল।
নারায়ণগঞ্জের সোনারগাঁও ফায়ার স্টেশনের ডিউটিম্যান মো: আকরাম হোসেন বলেন, আগুন নেভাতে ১৬টি ইউনিট কাজ করেছে। সোনারগাঁও থেকে তিনটি, ডেমরা থেকে দুইটি, আদমজী থেকে দুইটি, নারায়ণগঞ্জ সদর থেকে একটি, বন্দর থেকে একটি, গজারিয়া থেকে একটি, ঢাকা থেকে তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে কাজ করছে। নারায়ণগঞ্জ সদর থেকে ইউনিট সংখ্যা আরো বাড়ানো হতে পারে।
তিনি বলেন, শুক্রবার হওয়ায় কারখানায় ছুটি ছিল। ভেতরে কেউ আছে কি না আমরা এখনো নিশ্চিত নই। ঘটনাস্থলে অ্যাম্বুল্যান্স যাচ্ছে। আগুন নিয়ন্ত্রণে না এলে ইউনিট সংখ্যা আরো বাড়ানো হতে পারে।
প্রত্যক্ষদর্শী ইকবাল হোসেন জানান, হঠাৎ করে আগুন দেখতে পাই। শুক্রবার হওয়ায় কারখানাটি বন্ধ থাকায় কোনো শ্রমিক ভেতর নেই। আগুন মুহূর্তের মধ্যে এক ভবন থেকে আরেক ভবনে ছড়িয়ে পড়ে। ভেতরে অনেক সুতা মজুদ রয়েছে বলে আমরা জানতে পেরেছি।


আরো সংবাদ


premium cement