২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


শ্রমিক দলের মানববন্ধন

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দাম কমবে না: নজরুল ইসলাম খান

-

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরো বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এই আশঙ্কা প্রকাশ করে বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে যে অনুষ্ঠান আমরা আজকে করছি এটা সবার পক্ষে। কারণ সবাই কষ্টে আছে। এখানে সবাই আলোচনায় একমত হয়েছে যে, এই সরকার যদি দায়িত্বে থাকে তাহলে দ্রব্যমূল্য কমার কোনো সম্ভাবনা নাই। কারণ দ্রব্যমূল্য আরো বাড়বে। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের কাছে তারা জবাবদিহি করতে বাধ্য না। কাজেই এমন সরকার দরকার যে সরকারকে আমরা নির্বাচিত করব যারা আমাদের কাছে জবাবদিহি করতে বাধ্য থাকবে। এ রকম সরকার করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া কোনো বিকল্প নেই উল্লেখ করে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান নজরুল ইসলাম খান।
সংগঠনের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহশ্রম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, ফিরোজ-উজ জামান মামুন মোল্লা, শ্রমিক দলের আবুল খায়ের খাজা, মোস্তাফিজুর রহমান মজমুদার, মিয়া মিজানুর রহমান, কাজী মো: আমীর খসরু, খন্দকার জুলফিকার মতিন প্রমুখ বক্তব্য রাখেন।
নজরুল ইসলাম খান বলেন, আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলন হবে। বিএনপির নেতৃত্বেই হবে ইনশা আল্লাহ। কারণ অতীতেও তাই হয়েছে। অন্যরা আপস করে ১৯৮৬ সালের নির্বাচনে যোগদান করেছে। কিন্তু খালেদা জিয়া নির্বাচনে অংশ নেননি। আপসহীন দেশনেত্রী হয়েছেন। রাজনৈতিক পণ্ডিতরা বলেছিল বিএনপি এই নির্বাচনে অংশগ্রহণ না করায় নিশ্চিহ্ন হয়ে যাবে। নিশ্চিহ্ন তো হই নাই বরং ১৯৯১ সালে ভোটে বিএনপি ক্ষমতায় গেছে। এটাই ইতিহাস। কাজেই যত নির্যাতন, যত সঙ্কট হোক মনে রাখবেন শেষ পর্যন্ত বিজয়ী হয় যারা আপসহীনভাবে লড়াই করে গণতন্ত্রের জন্য, সৎকাজের জন্য সৎ পথে।
পূজামণ্ডপের ঘটনা প্রসঙ্গে নজরুল ইসলাম খান বলেন, সারা দুনিয়ায় আমাদের দেশের নামে সমালোচনা হচ্ছে। কেন আমরা সমালোচনার ভাগিদার হবো? দেশ ও দেশের মানুষের সম্মান রক্ষার জন্য, সুনাম রক্ষার জন্য এসব ঘটনার ব্যাপারে আমাদের দলবাজি করা ঠিক না। যারা সত্যিকারভাবে জড়িত তাদের গ্রেফতার করে সাজা দেন, যেকোনো কিছু করেন আমরা সমর্থন জানাব। কিন্তু অন্যায়ভাবে কাউকে ক্ষতিগ্রস্ত করবেন না।
সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, কুমিল্লার পূজামণ্ডপের ঘটনায় যাদের নাম উঠে এলো পত্রপত্রিকায় সবই কিন্তু যুবলীগ, ছাত্রলীগ। রংপুরের পীরগঞ্জে যে ছেলেটি জড়িত তার নাম সৈকত মণ্ডল। তাকে ছাত্রলীগ বহিষ্কার করেছে। তারপরও সেখানে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ উল্লাপাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা রাজশাহীর পদ্মায় ডুবে তাবলীগ জামাতের সদস্যের মৃত্যু রাজশাহীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

সকল