৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পীরগঞ্জে হামলা অগ্নিসংযোগ

আরো ১০ জন ২ দিনের রিমান্ডে

-

ফেসবুকে পবিত্র কাবা শরিফ নিয়ে অবমাননাকর পোস্ট দেয়ার ঘটনায় রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের মামলায় আরো ১০ জনকে দুই দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া তিন দিনের রিমান্ড শেষে ১৩ জনকে পাঠানো হয়েছে কারাগারে। এ দিকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ১৬৪ ধারায় জবানবন্দী দেয়া বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে অগ্নিসংযোগ মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দেন আদালত।
রংপুর আদালতের জিআরও শহিদুর রহমান জানান, বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম ফজলে এলাহী বিভিন্ন সময়ে চাওয়া রিমান্ডের শুনানি শেষে ১০ জনকে দুই দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। এ ছাড়াও র্যাবের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়া ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলকে ভাঙচুর অগ্নিসংযোগের মামলায় গ্রেফতার দেখানোর আদেশ দিয়েছেন একই আদালত। এর আগে বুধবার গ্রেফতার হওয়া নজরুল ইসলাম, মঙ্গলবার গ্রেফতার হওয়া শাফিকুর রহমান, আশিকুর রহমান ও পলাশ হোসেন এবং সোমবার গ্রেফতার ওমর ফারুক টনেক, রবিউল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে সাত দিন করে রিমান্ডের আবেদন করেন তদন্ত কর্মকর্তা পীরগঞ্জ থানার ইন্সপেক্টর মাহবুবুর রহমান। এ ছাড়া তিন দিনের রিমান্ডে থাকা ১৩ জনের মধ্যে রাশেদুল ইসলাম নামের এক যুবক স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। বাকি ১২ জনকে রিমান্ড শেষে আদালতে মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে এ মামলায় ৩৭ জনকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। মামলায় মোট ৫০ জনকে তিন দিন করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।
এই ঘটনায় এখন পর্যন্ত পুলিশের করা দু’টি ও র্যাবের করা একটি ডিজিটাল নিরাপত্তা আইন এবং ভাঙচুর ও অগ্নিসংযোগ মামলায় গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ৭০ জনকে গ্রেফতার করা হলো। এর মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পরিতোষ সরকার, বহিষ্কৃত ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডলসহ ছয়জন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।
গত ১৭ অক্টোবার রাতে পরিতোষ সরকার নামে যুবকের পবিত্র কাবাঘর অবমাননাকর পোস্টকে ঘিরে ওই এলাকায় সংখ্যালঘুদের ঘরবাড়ি দোকানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।


আরো সংবাদ



premium cement
ধরপাকড়ের মধ্যেই ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ অব্যাহত যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা নিহত ফিলিপাইনের তাপমাত্রা ৫০ ডিগ্রি, বাড়তে পারে আরো শিখ নেতা পান্নুনকে খুন করতে ‘হিটম্যান’ পাঠিয়েছিলেন ‘র অফিসার’ : ওয়াশিংটন পোস্ট দিল্লিকে উড়িয়ে দ্বিতীয় স্থানে কেকেআর করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার অ্যাস্ট্রাজেনেকার বাইডেনকে পিছনে ফেলে দিলেন ট্রাম্প ইউরোপের ‘গাজা’ যুদ্ধ আসছে শয়তানবাদ! পার্বত্য চট্টগ্রামে কেএনএফের উত্থান ও করণীয় রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতির কর্মীকে বেদম প্রহার সাধারণ সম্পাদক গ্রুপের

সকল