৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আন্দোলনকারীদের জন্য জিম

-

প্রায় দুই মাস ধরে দিল্লি সীমান্তে আন্দোলন করছেন কৃষকরা। এই চরম ঠাণ্ডায় খোলা ছাদের নিচে অবস্থান নিয়ে বিক্ষোভ চলছে। কিছু স্বেচ্ছাসেবী সংগঠন লঙ্গরের ব্যবস্থা করেছে। কেউ কম্বলের। কৃষকদের শরীর এবং মন ভালো রাখতে সিংঘু সীমান্তে জিমেরও ব্যবস্থা রয়েছে।
এই জিম একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ‘সেবা’র অংশ। কর্নাল জাতীয় সড়কে প্রধান পুলিশ ব্যারিকেডের মাত্র তিন কিলোমিটার দূরে রয়েছে জিম। ফুটপাথেই বসানো হয়েছে সব যন্ত্রপাতি। আনা হয়েছে পাঞ্জাব থেকে। যে কেউ ব্যবহার করতে পারেন এই জিম।
২৬ নভেম্বর থেকে অবস্থান বিক্ষোভ শুরু করেন কৃষকরা। তার পরের দিন থেকেই জিমটি চালু করা হয়। আয়োজক সংগঠনের গুরতেজ সিং জানালেন, অনেক ক্রীড়াবিদ আন্দোলনে বসেছেন। তাদের নিয়মিত শরীরচর্চা দরকার। তা ছাড়া শরীরচর্চা মন ভালো রাখে। দিনেই বেশি ব্যবহার হয় জিম। মূলত ৭টা থেকে ১১টা ভিড় থাকে বেশি।
আর এক স্বেচ্ছাসেবী জগতার সিং জানালেন, রোজ একটানা প্রতিবাদ করতে করতে মানসিকভাবে বিধ্বস্ত কৃষকরা। তার ওপর দুশ্চিন্তা তো আছেই। তাদের মনটা একটু অন্য দিকে ফেরাতেই এই ব্যবস্থা। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার

সকল