০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


ভাঙ্গায় বাস উল্টে তিন নারীসহ নিহত ৪

অন্য তিন জেলায় প্রাণ হারালেন ৩ জন
-

ফরিদপুরের ভাঙ্গায় যাত্রী বোঝাই বাস উল্টে তিন নারীসহ পাঁচজনের প্রাণহানি ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছেন ২৪ জন। এ ছাড়া পিরোজপুরের ভাণ্ডারিয়া ও ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় আরো দু’জন নিহত হয়েছেন। খুলনার পাইকগাছায় ট্রাকচাপায় মোটরসাইকেল চালক গুরুতর আহত হয়েছেন।
ফরিদপুর ও ভাঙ্গা সংবাদদাতা জানান, ভাঙ্গায় একটি যাত্রী বোঝাই বাস নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডে উঠে উল্টে গেলে তিন নারীসহ চারজন নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুর পৌনে ১২টার দিকে ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের বগাইল নামক স্থানে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থলেই দুই নারীসহ তিনজন নিহত হন। এদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার পেয়ারাতলা গ্রামের আলমাস মোল্লার ছেলে রশিদ মোল্লা (৫৮)। নিহত দু’জন নারীর পরিচয় জানা যায়নি। তাদের বয়স ৩০ বছর থেকে ৩৫ বছরের মধ্যে। এ দিকে দুর্ঘটনাস্থল থেকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর জাহানারা বেগম (৪৮) নামে এক নারীকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। জাহানারা বেগম ফরিদপুরের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ডাঙ্গী নগরকান্দা গ্রামের লিটন মিয়ার স্ত্রী।
আহত ২৪ জনের মধ্যে ১৫ জনের অবস্থা গুরুতর। তাদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকিদের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনাকবলিত ওই বাসটি (ঢাকা-মেট্রো-ব-১১-৩১১৪) কাঁঠালবাড়ী ঘাট থেকে ভাঙ্গার দিকে আসছিল। আসার পথে ঘারুয়া ইউনিয়নের বগাইল নামক স্থানে একটি আইল্যান্ডের সাথে ধাক্কা খেয়ে সড়কের উপরেই বাসটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।
ভাঙ্গা দমকল বাহিনীর স্টেশন কর্মকর্তা মো: মাহাতাব উদ্দিন জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস, হাইওয়ে পুলিশ ও সেনা সদস্যরা উদ্ধার অভিযান শুরু করেন। তিনি বলেন, উদ্ধার অভিযানের সময় বাসের নিচ থেকে দুইজনের ও ভেতর থেকে একজনের লাশ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।
পিরোজপুর সংবাদদাতা জানান, পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় মালবাহী ট্রলি উল্টে চালক হেলাল উদ্দিন (২৮) নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে উপজেলার তেলিখালী থেকে মালামাল নিয়ে ভাণ্ডারিয়ার দিকে আসার সময় তেলিখালী মাদরাসার সামনে উঁচু ব্রিজে ওঠার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলিটি উল্টে যায়। আহত অবস্থায় চালককে ভাণ্ডারিয়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত্যু ঘোষণা করেন। নিহত ট্রলিচালক হেলাল উদ্দিন মঠবাড়িয়া উপজেলার ছোট মাছুয়া গ্রামের আ: জব্বার হাওলাদারের ছেলে।
ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ত্রিশালে এক দুর্ঘটনায় সিএনজি আরোহী নিহত ও আহত হয়েছেন পাঁচ ব্যক্তি। পুলিশ জানায়, গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার সময় দুর্ঘটনাটি ঘটে। বালিপাড়া রোডের শেখ বাজার নামক স্থানে অজ্ঞাত বাসের ধাক্কায় ফাতেমা (৫০) নিহত হন। নিহত ফাতেমা ঈশ্বরগঞ্জ থানার ভাটিচর (নওপাড়া) গ্রামের রোসমত আলীর স্ত্রী।
পাইকগাছা (খুলনা) সংবাদদাতা জানান, পাইকগাছায় ট্রাকচাপায় ইব্রাহিম শুভ (২৮) নামে এক মোটরসাইকেল চালক মারাত্মক আহত হয়েছেন। তাকে প্রথমে উদ্ধার করে পাইকগাছা হাসপাতালে ভর্তি করা হয়; কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে ট্রাকটি আটক করেছে।
জানা গেছে, মঙ্গলবার রাত ৯টার দিকে পৌরসভার চারা বটতলা নামক স্থানে শুভ পাইকগাছা থেকে এসে রাস্তার পাশে একটি দোকানের সামনে মোটরসাইকেল নিয়ে দাঁড়িয়ে ছিলেন। এমন সময় কয়লা বোঝাই ট্রাক খুলনা থেকে পাইকগাছা সদরের দিকে আসার সময় দ্রুত গতির একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় তুফান (২৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত তুফান মুন্সীগঞ্জের পারকেষ্টপুরের মসজিদপাড়ার মসলেম উদ্দিনের ছেলে। স্থানীয়রা জানান, গতকাল বুধবার রাত সোয়া ৭টায় তুফান আলমডাঙ্গা উপজেলার মুন্সীগঞ্জ পশুহাটের কাছে বাইসাইকেলে যাওয়ার সময় পেছন দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক তাকে ধাক্কা দেয়। পথচারীরা দ্রুত উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়ার পথে রাস্তায় তুফান মারা যান। আলমডাঙ্গা থানার অফিসার ইনচার্জ আলমঙ্গীর কবীর বলেন, ঘাতক ট্রাকটিকে আটক করা হলেও চালক পালিয়ে গেছেন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ বন্দরে আ’লীগ সভাপতিকে হারিয়ে মাকসুদ চেয়ারম্যান নির্বাচিত কালিগঞ্জে উপজেলা আ’লীগের নেতা সুমন বিজয়ী গাজীপুর সদরে বড় ব্যবধানে বিএনপির বহিষ্কৃত নেতার বিজয় কুমিল্লায় ৩ শিশুকে বেঁধে নির্যাতন, ট্রাক্টরচাপার চেষ্টা আমিরুলকে হারিয়ে গজারিয়ায় চেয়ারম্যান হলেন জিন্নাহ ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে জীবিত উদ্ধার গ্রাহকের অজান্তে টাকা কেটে নিলে কঠোর ব্যবস্থা : পলক যেসব পরামর্শ দিয়ে বাংলাদেশকে ১.১৫ বিলিয়ন ডলার ঋণ দিলো আইএমএফ পিরোজপুরের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে বিজয়ীরা হলেন যারা গাজীপুরে কলেজছাত্র খুনের ঘটনায় মূল হোতাসহ গ্রেফতার ২

সকল