১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


ডামুড্যায় গৃহবধূকে ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

-

শরীয়তপুরের ডামুড্যায় এক গৃহবধূকে পালক্রমে ধর্ষণ ও হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ: ছালাম খান এ আদেশ দেন। এ ছাড়াও একই মামলায় বাকি ৯ জন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলোÑ শরীয়তপুরের ডামুড্যা উপজেলার চরঘরোয়া গ্রামের মৃত খোরশেদ মুতাইতের ছেলে আব্দুল হক মুতাইত (৪২), দাইমী চরভয়রা গ্রামের মৃত মজিত মুতাইতের ছেলে মো: জাকির হোসেন মুতাইত (৩৩) ও গোসাইরহাট উপজেলার মধ্য কোদালপুর গ্রামের মৃত লুৎফর খবিরের ছেলে মো: মোর্শেদ উকিল (৫৬)। রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠিয়ে দেয়া হয়।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, ২০১৯ সালের ২০ জানুয়ারি রাতে ডামুড্যা উপজেলার চরভয়রা উকিলপাড়া গ্রামের খোকন উকিলের স্ত্রী হাওয়া বেগম (৪০) পাশের বাড়িতে মোবাইল চার্জ দিতে গেলে মোর্শেদ, আব্দুল হক ও জাকির পালাক্রমে তাকে ধর্ষণ ও শ্বাসরোধে হত্যা করে। হত্যার পর লাশ ওই গ্রামের মজিবর চোকদারের দোচালা টিনের ঘরে ফেলে যায়। পরের দিন ২১ জানুয়ারি নিহত হাওয়া বেগমের স্বামী খোকন উকিল বাদি হয়ে ডামুড্যা থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে ডামুড্যা থানার পুলিশ ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১৯ সালের ৭ অক্টোবর ৯ জনসহ ১২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।
আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, এই রায়ে আসামিরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছে। এই রায়ের বিরুদ্ধে আসামি পক্ষ উচ্চ আদালতে আপিল করবে। আশা করি উচ্চ আদালতে এই রায় বাতিল হবে।
রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ফিরোজ আহমেদ বলেন, আদালত এই মামলায় তিনজনকে মৃত্যুদণ্ডাদেশ দিলেও ৯ জনের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকা সত্ত্বেও তাদের খালাস দেয়া হয়েছে। বাদিপক্ষ খালাসপ্রাপ্ত ৯ জনের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে।

 


আরো সংবাদ



premium cement
দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা বিএনপি-জামায়াতের বর্জনে ভোটার উপস্থিতি তলানিতে তিস্তায় হাঁটুপানি ভেঙে নদী পার হয় শিক্ষার্থীরা ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী মধু গাইরার বিলে বাস্তবায়ন হচ্ছে হাঁস ও মৎস্য খামার প্রকল্প কালিয়ায় আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক পরাজিত কুড়িগ্রামের তিনটি উপজেলায় চেয়ারম্যান হলেন যারা নোয়াখালী জেলা আ’লীগের সভাপতিকে হারিয়ে চেয়ারম্যান হলেন এমপি পুত্র ঝিনাইগাতীতে বিজয়ী হলেন যারা প্রেমিক যুগলের গলায় জুতার মালা পরিয়ে নির্যাতন চেয়ারম্যান বরখাস্ত নড়িয়ায় তৃতীয়বারের মতো ইসমাইল হক ও ভেদরগঞ্জে ওয়াছেল কবির বিজয়ী

সকল