২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


করোনায় চবির অধ্যাপক শফিউল আলম তরফদারের ইন্তেকাল

-

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) গণিত বিভাগের জনপ্রিয় অধ্যাপক শফিউল আলম তরফদার (৫৪) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টায় নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।
চট্টগ্রামে শিক্ষার্থীদের কাছে জ্যাক স্যার হিসেবে পরিচিত এই গুণী শিক্ষক ছিলেন অত্যন্ত ভদ্র ও অমায়িক স্বভাবের। তিনি স্ত্রী, তিন কন্যাসন্তান, এক ভাই, এক বোন (ভাইবোন প্রবাসী) এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল শুক্রবার বাদ জুমা হাজী মুহাম্মদ মুহসীন কলেজ মাঠে নামাজে জানাজা শেষে মিসকিনশাহ মাজারের কবরস্থানে তাকে দাফন করা হয়।
চট্টগ্রাম মহানগরী জামায়াতের শোক
এ দিকে অধ্যাপক শফিউল আলম তরফদারের মৃত্যুতে শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমির মাওলানা মুহাম্মদ শাহজাহান এবং কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম। শোক বিবৃতিতে জামায়াত নেতৃবৃন্দ মরহুমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
চবি জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের শোক
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আল-আমীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস এম নছরুল কদির এক শোকবার্তায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের শিক্ষক অধ্যাপক শফিউল আলম তরফদারের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন।
শোকবার্তায় উল্লেখ করা হয়, সুদীর্ঘ শিক্ষকতা জীবনে অধ্যাপক শফিউল আলম তরফদার দলমত নির্বিশেষে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীর কাছে সমানভাবে গ্রহণযোগ্য ছিলেন। তার মৃত্যুতে দেশে গণিতশাস্ত্রের চর্চা ও গবেষণায় অপূরণীয় ক্ষতি হলো। অধ্যাপক তরফদার তার গুণী শিক্ষার্থীদের মধ্যে চিরকাল বেঁচে থাকবেন।
শোকবার্তায় অধ্যাপক শফিউল আলম তরফদারের রূহের মাগফিরত কামনা ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।


আরো সংবাদ



premium cement
রাত ১১টার মধ্যে রাস্তার পাশের চায়ের দোকান বন্ধের নির্দেশ ডিএমপির ব্যাংক একীভূত করার প্রক্রিয়া কি হোঁচট খেল? ফেনীতে শিবিরের পানি-স্যালাইন বিতরণ চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে পিসিবির প্রস্তাবিত ৩ ভেন্যু চকরিয়ায় বিরোধের জেরে বৃদ্ধকে পিটিয়ে হত্যা গাজীপুরে খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু বিশিষ্ট মুহাদ্দিস আল্লামা জুলকারনাইনের ইন্তেকাল ওবায়দুল কাদের সম্পর্কে ‘মিথ্যাচার’ : যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মামলা উপজেলা নির্বাচন : কেন্দ্রে থাকবে সর্বোচ্চ পুলিশ-আনসার ফেসবুকে ভিডিও দিয়ে মাসে লাখ টাকা আয় আরিয়ান মুন্নার নোয়াখালীতে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

সকল