২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভারত থেকে আসা ১৪৮ যাত্রী বেনাপোলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

-

ভারত থেকে যারা বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে এসেছেন তাদের বাড়িতে যেতে দেয়া হচ্ছে না। প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে আপাতত বেনাপোল স্থলবন্দরের একটি বাড়িতে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।
জানা গেছে, গত তিন দিনে ১৪৮ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি ব্যবস্থাপনায় তাদের খাবার ও নিরাপত্তার ব্যবস্থা দেয়া হচ্ছে। একই সাথে ভারত ফেরত যাত্রীরা যাতে পালিয়ে যেতে না পারে সেজন্য তাদের পাসপোর্ট উপজেলা প্রশাসনের জিম্মায় রাখা হয়েছে।
জানা গেছে, ভারতে চিকিৎসার জন্য আসা অনেক ব্যক্তি আছেন। যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে। এর মধ্যে অনেকেই ভারতের ব্যাঙ্গালুরে আটকে ছিলেন। কিন্তু লগডাউনের কারণে দেশে ফিরতে পারেননি। অনেক কষ্টে তারা অ্যাম্বু^লেন্সে কলকাতা এসেছিলেন।
হাইকমিশনের পক্ষ থেকে তাদের বাংলাদেশে ফিরে আসার ব্যাপারে সহযোগিতা করার অনুরোধ করা হয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে। তাই অনেকের ভিসার মেয়াদ শেষ হলেও দেশে আসতে বাধা দেয়া হয়নি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
বেনাপোল স্থলবন্দর ইমিগ্রেশন সূত্র জানায়, এর মধ্যে গতকাল বুধবার ৫০ জন বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে আসেন। তবে ভারতে ক্যান্সারে চিকিৎসার জন্য গিয়ে মৃত্যু হয়েছে, এমন ব্যক্তির লাশের সাথে থাকা দু’জন যাত্রীকে বিশেষ বিবেচনায় বাড়িতে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে। তবে ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে তাদেরকে।
বেনাপোল উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল বলেন, এখন যারা আসবেন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। বর্তমানে বিয়েবাড়িতে (কমিউনিটি সেন্টার) রাখা হচ্ছে। এর পরে ট্রাক টার্মিনালে ভারত থেকে আসা যাত্রীদের রাখার জন্য ঠিক করা হচ্ছে।
জানা গেছে, গত সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় ভারত থেকে ফিরে আসা যাত্রীদের জন্য বেনাপোল স্থলবন্দরকে নির্দিষ্ট করে দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল