০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


সাতক্ষীরায় ভিজিডির উপকারভোগীদের থেকে অর্থ আদায়, ইউপি সদস্য বরখাস্ত

ইউপি সদস্য মীর সালমান রহমান ডালিম - ছবি : নয়া দিগন্ত

ভিজিডির উপকারভোগীদের নিকট থেকে অর্থ আদায়ের অভিযোগে সাতক্ষীরার কালিগঞ্জের মৌতলা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মীর সালমান রহমান ডালিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী গত ৩১/০৫/২০২০ তারিখে ৪৬.০০.৮৭০০.০১৭.২৭.০০২.১৭ (অংশ-১)-৫০৪ নম্বর স্মারকে এক পত্রে এ বরখাস্তের আদেশ জারি করেন।

ভুক্তভোগীদের লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক দোষ প্রমাণ হওয়ায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সুপারিশের প্রেক্ষিতে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪ (১) ধারা অনুযায়ী জনস্বার্থে ইউপি সদস্য মীর সালমান রহমান ডালিমকে বরখাস্তের আদেশ প্রদান করা হয়েছে বলে ওই পত্রে উল্লেখ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল।

প্রসঙ্গত, ১২নং মৌতলা ইউপির চেয়ারম্যান সাঈদ মেহেদী পদত্যাগের পর প্যানেল চেয়ারম্যান খলিলুর রহমান দায়িত্ব পালনকালে ১নং ওয়ার্ড সদস্য মীর সালমান রহমান ডালিম তার ওয়ার্ডের ২১ জন ভিজিডির ভাতাভোগীর প্রত্যেকের নিকট থেকে জোরপূর্বক ২ হাজার টাকা হারে মোট ৪২ হাজার টাকা আদায় করেন। এবিষয়ে ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করলে তৎকালীন সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান তদন্তপূর্বক প্রতিবেদন দাখিল করেন।


আরো সংবাদ



premium cement