১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


মেসিকে ঘিরে নতুন মৌসুমে ইন্টার মায়ামির প্রত্যাশা

মেসিকে ঘিরে নতুন মৌসুমে ইন্টার মায়ামির প্রত্যাশা - সংগৃহীত

বুধবার লিওনেল মেসি ও তার দল ইন্টার মায়ামি মেজর লিগ সকারের নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে। আর্জেন্টিনার এই তারকার ওপর তার ক্লাবের জন্য শিরোপা ও এই লিগে আরো দর্শক টেনে আনার চাপ রয়েছে।

এই বিশ্বকাপজয়ী তারকা জুলাই’র মাঝামাঝি সময়ে পিএসজি ছেড়ে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছিলেন। ওই সময় তিনিই ছিলেন এমএলএসে খেলতে আসা সবচেয়ে বড় তারকা এবং তার যোগদানে যুক্তরাষ্ট্রের ফুটবল (সকার) নিয়ে আগ্রহ তুঙ্গে ওঠে।

সর্বশেষটিসহ মোট আট বার ব্যলন ডি’অর ট্রফি বিজেতা এই তারকা তাৎক্ষণিক প্রভাব বিস্তার করেন, যেমন তার নেতৃত্বে ইন্টার মায়ামির লিগ কাপ জয়, স্টেডিয়ামে দর্শকপূর্ণ গ্যালারি এবং অ্যাপল টিভির এমএলএস সিজন পাস ব্রডকাস্ট প্যাকেজের সাবস্ক্রিপশনের সংখ্যায় ব্যাপক প্রবৃদ্ধি।

কিন্তু ৩৬ বছর বয়সী তারকা দলের অত্যন্ত ব্যস্ত শিডিউলের কারণে তার ফিটনেস ধরে রাখতে সমস্যায় পড়েন। যার ফলে মায়ামিকে ঘিরে উৎসাহে ভাটা পড়ে এবং মৌসুমের শুরু থেকে খারাপ করতে থাকার ধারা থেকে দলটি আর বের হয়ে আসতে পারেনি। তারা মৌসুমের শেষে শিরোপার জন্য প্লে-অফ পর্বে উঠতে পারেনি।

লুইস সুয়ারেজ
এই মৌসুমে মেসির সাথে মায়ামিতে যোগ দিয়েছেন উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকার লুইস সুয়ারেজ, যার ফলে বার্সেলোনার চার সাবেক তারকার সন্নিবেশ ঘটেছে দলটিতে। বাকি দু’জন হলেন মধ্যমাঠের সের্জিও বুসকেতস ও রক্ষণভাগের জর্দি আলবা।

এর আগে এমএলএসের কোনো দল কখনো তাদের একাদশে এই মাত্রার অভিজ্ঞতা ও অর্জনসমৃদ্ধ খেলোয়াড়ের সন্নিবেশ ঘটাতে পারেনি। যার ফলে দলটি এবার তাদের প্রথম এমএলএস শিরোপা জিতবে, এমন প্রত্যাশার সৃষ্টি হয়েছে।

মেসির জন্য এ ধরনের চাপ কোনো নতুন বিষয় নয়, তবে জেরারদো মার্তিনোর দলের অপেক্ষাকৃত তরুণ খেলোয়াড়দের জন্য এটি একটি নতুন অভিজ্ঞতা।

বুধবার মায়ামি নিজেদের মাঠে রেয়াল সল্ট লেকের বিরুদ্ধে তাদের নতুন মৌসুমের শুরু করতে যাচ্ছে। লিগের বাকি খেলাগুলো শুরু হবে শনিবার থেকে।


আরো সংবাদ



premium cement