২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


মাদ্রিদ সমর্থকদের মধ্যে এমবাপ্পে উত্তেজনা শুরু হয়ে গেছে

- ছবি : বাসস

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাবার সম্ভাবনা ক্রমেই বাড়ছে। আর তাই এমবাপ্পেকে ঘিড়ে স্প্যানিশ রাজধানীতে সমর্থকদের উত্তেজনা ইতোমধ্যেই শুরু হয়ে গেছে।

২৫ বছর বয়সী ফরাসি এই অধিনায়ক পিএসজির কর্মকর্তাদের জানিয়ে দিয়েছেন, এবারের গ্রীষ্মে চুক্তি শেষ হবার পর তিনি ক্লাব ছাড়তে চান। লিগ ওয়ান চ্যাম্পিয়ন ক্লাবটির সাথে ঘনিষ্ট একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

অতীতে বেশ কয়েকবার এমবাপ্পেকে পাবার জন্য আগ্রহ দেখিয়েও সফল হতে পারেনি মাদ্রিদ। এবার আর সেই একই ভুল করতে চায়না মাদ্রিদ। এমবাপ্পেকে দলে পেতে মাদ্রিদই শক্তিশালী অবস্থানে রয়েছে। যদিও এ ব্যপারে বার্তা সংস্থা এএফপির কাছে কোনো মন্তব্য করতে রাজী হয়নি মাদ্রিদ কর্তৃপক্ষ।

স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, ২০২২ সালে এমবাপ্পে যখন পিএসজির সাথে চুক্তি নবায়নের সিদ্ধান্ত নিয়েছিলেন তার থেকেও কম বেতনে মাদ্রিদ তাকে দলে নেবার প্রস্তাব দিয়েছে। একটি সূত্র জানিয়েছে, মূল বেতন ৫০ মিলিয়ন ইউরোর সাথে সব মিলিয়ে ১২০ মিলিয়ন ইউরোতে মাদ্রিদে যেতে পারেন এমবাপ্পে।

স্প্যানিশ জনপ্রিয় মিডিয়া আউটলেট মার্কার দাবি এমবাপ্পে ইতোমধ্যেই পিএসজির শীর্ষ কর্তাদের জানিয়েছেন তিনি শুধুমাত্র রিয়াল মাদ্রিদের হয়ে খেলতে চান। এই সিদ্ধান্ত তিনি খুব শিগগিরই মাদ্রিদকেও জানাবেন বলে সূত্রটি নিশ্চিত করেছে। এমবাপ্পের চুক্তির সাথে মাদ্রিদের আর্থিক বিষয়াদিসহ বেশ কিছু বিষয় জড়িত। কিন্তু তারপরও সমর্থক ও স্থানীয় গণমাধ্যম ইতোমধ্যেই ফরাসি তারকাকে নিয়ে স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে।

মার্কা লিখেছে, ‘কাউন্টডাউন শুরু হয়ে গেছে। সাত বছর পর আগামী ১ জুলাই এমবাপ্পের মাদ্রিদে আসা বাস্তবে রূপ পেতে যাচ্ছে।’
২০১৭ সালে মোনাকো থেকে মাদ্রিদে যোগ দেবার সুযোগ ছিল এমবাপ্পের সামনে। কিন্তু তার পরিবর্তে তিনি পিএসজিকে বেছে নেন। যদিও ওই সময় ক্রিস্টিয়ানো রোনালদো, গ্যারেথ বেল কিংবা করিম বেনজেমাকে হটিয়ে মাদ্রিদের দুর্দান্ত আক্রমনভাগে জায়গা পাওয়াও তরুণ এমবাপ্পের জন্য কঠিন ছিল। এখন তিনি ভিনিসিয়াস জুনিয়র ও জুড বেলিংহামের সাথে সহজেই জায়গা করে নিতে পারবেন।’

রিয়াল মাদ্রিদ ফ্যান ক্লাব ফেডারেশনের প্রেসিডেন্ট লুইস কাসেরাস বলেন, ‘এটা একটি নিখুঁত সংমিশ্রন হতে যাচ্ছে। নি:সন্দেহে সে বিশ্বের সেরা খেলোয়াড়। আমরা তার খেলা দেখেছি, আমরা জানি সে কি করতে পারে। সত্যিই সে একজন দুর্দান্ত খেলোয়াড়।’
এখনো এমবাপ্পের চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা হয়নি। রেকর্ড ১৪ বারের বিজয়ী মাদ্রিদের হয়ে এই স্বপ্নও পূরণ হতে পারে ফরাসি তারকার।’

স্প্যানিশ দৈনিক এএস জানিয়েছে, মাদ্রিদ এমবাপ্পের বিষয়ে এখনো নিশ্চুপ রয়েছে। দুই দলই এখনো চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে টিকে রয়েছে।

গত জুনে রিয়াল মাদ্রিদ সমর্থকরা ক্লাব সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজকে এমবাপ্পের ভবিষ্যত প্রসঙ্গে কোনো ইঙ্গিত দেবার জন্য চাপ প্রয়োগ করেছিল। পেরেজ তখন জানিয়েছিলেন, অবশ্যই তিনি এমবাপ্পেকে আনবেন, তবে এ বছর না।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে সরকারি স্কুলে সশরীরে পাঠদান স্থগিতের ঘোষণা বিএনপি গরিবের পাশে দাঁড়ায় আর আ’লীগ সরকারি ত্রাণ চুরি করে : ইশরাক চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টির পূর্বাভাস সেন্ট লুইসে ইসরাইলবিরোধী সমাবেশ থেকে আটক মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জিল স্টেইন গাজা বিষয়ক সম্মেলনে আতিথেয়তা করবে সৌদি আরব চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড শ্রীনগরে নাতিকে মাদরাসায় দিয়ে ফেরার পথে ট্রেনের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু ইউক্রেনের ১৭টি ড্রোন ভূপাতিত করেছে রাশিয়া গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও চলছে মেসি ঝলক, আবারো জোড়া গোল উল্লাপাড়ায় গাড়িচাপায় অটোভ্যানচালক নিহত

সকল