০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের

মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের - সংগৃহীত

‘মিলান ডার্বি জিতলেই জেতা হবে শিরোপা’ এমন সমীকরণ জেনেই মাঠে নেমেছিল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বীদের সাথে বেশ প্রতিদ্বন্দ্বিতা হলেও সমীকরণ মিলিয়েই মাঠ ছেড়েছে সিমোনে ইনজাগির দল। পাঁচ ম্যাচ হাতে রেখেই সিরি আর শিরোপা জিতে নিল তারা।

সোমবার (২২ এপ্রিল) সান সিরোতে মুখোমুখি হয় একই নগরীর দুই দল ইন্টার মিলান ও এসি মিলান। যেখানে ২-১ গোলে জয় তুলে নিয়েছে ইন্টার মিলান। তাতে দুই মৌসুম পর লিগ শিরোপা পুনরুদ্ধার করেছে তারা, ২০তম বারের মতো মাথায় চড়ালো ইতালির ফুটবলের শ্রেষ্ঠত্বের মুকুট।

প্রস্তুত মঞ্চে শুরুতেই এগিয়ে যায় ইন্টার মিলান। ম্যাচের ১৮তম মিনিটেই ইন্টারকে এগিয়ে দেন ফ্রান্সেসকো অ্যাসারবি। কর্নার থেকে আসা বল বেঞ্জামিন পাভার ফ্লিক ছয় গজ বক্সে পেয়ে তা হেডে লক্ষ্যভেদ করেন অ্যাসারবি। প্রথমার্ধে আর কোনো গোল আসেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়িয়ে নেয় ইন্টার। ম্যাচের ৪৯তম মিনিটে পাভারের লম্বা পাস পেয়ে মিলানের দুই ডিফেন্ডারকে পরাস্ত করেন মার্কাস থুরাম। দারুণ এক গোল করেন তিনি। ২-০ গোলে এগিয়ে গিয়ে শিরোপার বাতাস পেতে থাকে ইন্টার।

তবে শেষ পর্যন্ত এই লিড ধরে রাখতে পারেনি। ৮০তম মিনিটে হেডে গোল করে লড়াইয়ে নতুন রোমাঞ্চ ছড়ান ফিকায়ো তোমোরি। গোল পেয়ে আত্মবিশ্বাসী হয়ে ওঠে এসি মিলান, যদিও বাকি সময়ে তেমন পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি তারা।

তবে উত্তেজনার তখনো বাকি। যোগ করা সময়ের শেষ কয়েক মিনিটে বিতণ্ডায় জড়িয়ে পড়ে দুই দল। একই সাথে লাল কার্ড দেখেন এসি মিলানের ডিফেন্ডার থিও এরনঁদেজ ও ইন্টারের ডিফেন্ডার ডেনজেল ডামফ্রিস। খানিক বাদে আবার একজনকে কনুই মেরে ডিফেন্ডার দাভিদে কালাব্রিয়াও বহিষ্কার হন। তাতে ৯ জনে পরিণত হয় এসি মিলান।

এর একটু পরই বাজে রেফারির শেষ বাঁশি। দুই মৌসুম পর আবারো মুকুট ফিরে পাওয়ার উৎসব শুরু হয় ইন্টার শিবিরে।


আরো সংবাদ



premium cement