২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


রেকর্ড গড়ার রাতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা রোনালদো

রোনালদো - ছবি : সংগৃহীত

রেকর্ড গড়ার রাতে ৯৫ মিনিটের গোলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা হলেন সেই ক্রিশ্চিয়ানো রোনালদোই। বুধবার রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী বৃহস্পতিবার) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মুখোমুখি হয়েছিল গত মরশুমে তাদের ইউরোপা লিগ ফাইনালের প্রতিপক্ষ ভিলারিয়ালের। ইউরোপা লিগে ম্যাচ ড্র হওয়ার পর দীর্ঘ পেনাল্টি শুটে জয় পেয়েছিল ভিলারিয়াল। তবে একেবারে শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ হলো তাদের। ২-১ ম্যাচ জিতল ইউনাইটেড, সৌজন্যে রোনালদো।

ভিলারিয়ালের বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গেই প্রাক্তন সতীর্থ ইকার কাসিয়াসকে টপকে সর্বোচ্চ চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচ (১৭৮) খেলার কৃতিত্ব নিজের নামে করেন রোনালদো। তবে রোনাল্ডোর মাঠে নামলেও শুরু থেকেই ম্যাচে দাপট দেখাচ্ছিল স্প্যানিশ প্রতিপক্ষ। ম্যাচের প্রথম ২০ মিনিটের মধ্যেই ডানজুমার তীব্র গতিসম্পন্ন উইং প্লে নাজেহাল করে তুলেছিল ইউনাইটেডকে। তার শট থেকে দুটি সেভ ছাড়াও পাকো আলকাসের ও ইয়েরেমি পিনোর শট বাঁচিয়ে ভিলারিয়াল এবং গোলের মধ্যে বাধা হয়ে দাঁড়ান রেড ডেভিলস গোলরক্ষক ডেভিড দে হেয়া।

অবশেষে ৫৩ মিনিটে আলকাসের ইয়লো সাবমেরিনদের এগিয়ে দেন, ফের ডানজুমার গতিতে নাজেহাল দেখায় ইউনাইটেড রক্ষণ ভাগকে। তবে আহত লুক শর বদলি হিসাবে এদিন মাঠে নামা অ্যালেক্স টেলেস প্রায় ঘন্টাখানেক ভিলারিয়াল ফুটবলারদের ছায়া রোখার চেষ্টা করার পর ভলি থেকে জোরালো শটে গোল করে ম্যান ইউনাইটেডকে সমতায় ফেরান। তবে তা সত্ত্বেও ম্যাচে ভিলারিয়ালই গোল করার প্রচেষ্টা করছিল। কিন্তু তারা সফলতা পায়নি।

গত চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচের মতো এই ম্যাচে রোনালদোকে বদলি করার ভুল করেননি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোল্কজায়ের। আর রোনালদো মাঠে থাকা মানা শেষ বাঁশি পর্যন্ত জয়ের সম্ভাবনা, হলোও তাই। ৯৫ মিনিটে বক্সের ডানদিক থেকে কঠিন সুযোগকে কাজে লাগাতে ব্যর্থ হননি পর্তুগিজ মহাতারকা। গোটা ম্যাচে ভিলারিয়াল দাপট দেখিয়েও অবশেষে রোনালদোর ১৩৬তম চ্যাম্পিয়ন্স লিগ গোলে হারতে হয় তাদের। এদিন চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে সার্জিও আগুয়েরোর সঙ্গে যুগ্মভাবে ৯০ মিনিটের পর সর্বাধিক (৩) ম্যাচজয়ী গোল করার রেকর্ড গড়েন রোনালদো।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement