০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বিএনপিকে ছাড়াই গণতন্ত্র ভালোভাবে এগিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের

-


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে ছাড়াই দেশের গণতন্ত্র এবং নির্বাচন ভালোভাবেই এগিয়ে যাচ্ছে। উপজেলা নির্বাচনও সুষ্ঠু হবে। এই নির্বাচনে বিএনপির কেউ অংশ নিলে তাতে সমর্থন কিংবা বিরোধিতা কোনোটাই করবে না আওয়ামী লীগ। বিএনপির ব্যাপার বিএনপিই দেখবে।

গতকাল শুক্রবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেয়া উচিত বলে মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, আজকে বাংলাদেশের যে উন্নতি, যে উচ্চতা- তা দেখে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ লজ্জিত হন। তিনি বলেছেন, তৎকালীন পাকিস্তানের যে অংশকে দেশটির নেতারা বোঝা মনে করতেন সেই ‘বোঝা’ উন্নয়ন-অগ্রগতিতে অনেক এগিয়ে গেছে। তিনি আরো বলেন, বিএনপি যতই মিথ্যাচার করে, সরকারের উন্নয়ন নিয়ে অপপ্রচার করে শাহবাজ শরিফের এ বক্তব্য থেকে তাদের প্রকৃত সত্য অনুধাবন ও শিক্ষা নেয়ার অনেক কিছুই আছে। পাকিস্তান বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। আর বিএনপি দেশের উন্নয়ন দেখতে পায় না। দেশের উন্নয়ন নিয়ে হীন মনোবৃত্তির পরিচয় তারা দিচ্ছে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে তাদের বাস্তবতাটা বোঝা উচিত।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে কথায় কথায় তারা ডামি নির্বাচনের কথা বলে। কিন্তু বিএনপি গণতন্ত্র ও নির্বাচনে অকার্যকর হয়ে তারা নিজেরাই ডামি রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তারা মনে করেছিল, বিএনপি নির্বাচনে অংশ না নিলে সরকার বৈধতা পাবে না। কিন্তু হয়েছে উল্টো। জাতীয় নির্বাচনের পর স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে ২৩১টি নির্বাচন হয়েছে। যেখানে ভোট পড়েছে ৬০ শতাংশ। বিএনপির আন্দোলন নিয়ে করা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণ-অভ্যুত্থান থেকে লিফলেট বিতরণে নেমে আসা, এটি কি আন্দোলনের উত্তাল হওয়ার লক্ষণ?

উপজেলা নির্বাচনে এমপিদের হস্তক্ষেপ ও সহিংসতার আশঙ্কা করছে নির্বাচন কমিশন- সাংবাদিকদের এমন প্রশ্নের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সঙ্ঘাতের আশঙ্কা তারা করতে পারেন। তবে সঙ্ঘাত যেন না হয় আমাদের প্রয়াস অব্যাহত আছে।
এ সময় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক নেত্রীর বহিষ্কারাদেশ প্রত্যাহারে সেই নেত্রীর কাছ থেকে দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ ১০ লাখ টাকা চেয়েছেন- এ বিষয়ে দল কী ব্যবস্থা নেবে- এক সাংবাদিকের করা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানতে চান, এইটার সত্যতা কী, কোনো প্রমাণ আছে? তখন ফোন রেকর্ড আছে জানালে তিনি বলেন, তাহলে দিন, আমরা ব্যবস্থা নেবো।

বাংলাদেশের মানবাধিকার নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক প্রতিবেদনের কড়া সমালোচনা করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, গাজায় ইসরাইল যে গণহত্যা চালাচ্ছে তা মানবাধিকারের কোন পর্যায়ে গেছে? প্রতিদিন সেখানে মানুষ মারছে। কারো কথারই তোয়াক্কা করছে না। মার্কিন যুক্তরাষ্ট্রের যুদ্ধবিরতির প্রস্তাবও মানছে না। সেই যুক্তরাষ্ট্রের কংগ্রেসের ফান্ডে ইসরাইলের অংশের অনুমোদন ইতোমধ্যে দিয়েছে। তার মানে যুদ্ধের উসকানিতে সহযোগিতা করছে। আগে তারা ইসরাইলের যে গণহত্যা, এ গণহত্যার ব্যাপারে মানবাধিকার লঙ্ঘনের যে নিকৃষ্টতম নমুনা এর ব্যাপারে তারা তাদের অবস্থান পরিষ্কার করুক। তার পর অন্যদের হেদায়েত করুক।


আরো সংবাদ



premium cement
সরকারের কাছে ধান বিক্রি করতে কৃষকদের যত ভোগান্তি ইসরাইলের রাফা অভিযান : জার্মানির কড়া প্রতিক্রিয়া চট্টগ্রামে সড়ক নিরাপত্তা নিশ্চিতে একসাথে কাজ করবে সিএমপি ও চসিক রাফায় ইসরাইলি অভিযানে ‘আমি বিরক্ত ও ব্যথিত’ : জাতিসঙ্ঘ প্রধান ৩ দিনের সফরে চট্টগ্রাম বন্দরে তুরস্ক নৌবাহিনীর জাহাজ আশুলিয়ায় ৫ টাকার উন্মুক্ত কবরস্থান উদ্বোধন গাবতলী বাস টার্মিনাল হবে মাল্টিমোডাল স্টেশন রাবিতে ছাত্রদল নেতাকে হলরুমে আটকে নির্যাতনের অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে খুলনার পিপির আইন পেশা পরিচালনার ওপর এক মাসের নিষেধাজ্ঞা কুলাউড়ায় যুবকের লাশ উদ্ধার সোনালী ব্যাংকের বিশেষ পর্ষদ সভা অনুষ্ঠিত

সকল