২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি আজ থেকে শতভাগ অনলাইনে

-

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আজ (রোববার) সকাল ৮টা থেকে পূর্বাঞ্চলের এবং বেলা ২টা থেকে পশ্চিমাঞ্চলের আন্তঃনগর সব ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি শুরু হবে।
গতকাল শনিবার কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার মো: মাসুদ সারওয়ার সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, ট্রেনের আগাম টিকিট বিক্রি হওয়ার তথ্য মন্ত্রী আগেই ঘোষণা দিয়েছেন। সেই অনুযায়ী টিকিট বিক্রির সময় ঠিক করা হয়েছে। আগামী ১১ এপ্রিল ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে ধরে নিয়ে এবারের ঈদযাত্রার শিডিউল সাজিয়েছে বাংলাদেশ রেলওয়ে। সেই অনুযায়ী রোববার টিকিট বিক্রি শুরু হয়ে টিকিট ৩০ মার্চ পর্যন্ত। বরাবরের মতোই ঈদের অগ্রিম টিকিট বিক্রি হবে যাত্রার ১০ দিন আগে। প্রথম দিন ২৪ মার্চ বিক্রি হবে ৩ এপ্রিলের টিকিট।
উল্লেখ্য, গত ১৩ মার্চ রেলভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রেলওয়ের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সরদার সাহাদাত আলী অগ্রিম টিকিট বিক্রির শিডিউল প্রকাশ করেন। এ সময় রেলপথমন্ত্রী মো: জিল্লুল হাকিম সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
রেলওয়ের মহাপরিচালক সাহাদাত আলী বলেন, চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে। এবারো ঈদযাত্রার কোনো টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে না। অনলাইন প্লাটফর্ম থেকেই শতভাগ টিকিট বিক্রি করা হবে। বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেল সেবা অ্যাপ ও সহজ ডটকমের প্লাটফর্ম থেকেই টিকিট সংগ্রহ করা যাবে।


আরো সংবাদ



premium cement