১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত

রাফাতে ইসরাইলি হামলায় এক পরিবারের ৯ সদস্য নিহত - ছবি : আল-জাজিরা

গাজার দক্ষিণাঞ্চলীয় রাফা শহরে ইসরাইলি হামলায় শিশু ও নারীসহ অন্তত ২২ ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে একই পরিবারের নয় সদস্য রয়েছে।

সোমবার কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রাফা থেকে ফিলিস্তিনীদের জোরপূর্বক সরিয়ে দেয়ার জন্য সেখানে হামলা শুরু করেছে ইসরাইলি বাহিনী। তাদের হামলায় শিশু ও নারীসহ অন্তত ২২ ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে আবু তাহা নামে এক ব্যক্তির পরিবারের ৯ সদস্য নিহত হয়েছে।

আল-জাজিরার প্রতিবেদকরা বলেছেন, আবু তাহার প্রতিবেশীরা জানিয়েছেন, ইসরাইলি হামলার পর আবু তাহা বাড়ির বারান্দা থেকে একটি ছোট মেয়েকে উদ্ধার করেছিলেন। ওই ছোট মেয়েটিই হয়তো তার পরিবারের একমাত্র সদস্য যে বেঁচে আছে।

বর্তমানে রাফায় প্রায় ১৪ লাখ ফিলিস্তিনি অন্যান্য এলাকা থেকে এসে আশ্রয় নিয়েছে। নেতানিয়াহু এক সাক্ষাতকারে রাফা থেকে ফিলিস্তিনিদের নিরাপদে সরিয়ে নেয়ার সুযোগ দেয়ার কথা বলেছেন। কিন্তু তারা কোথায় যাবে সে সম্পর্কে তিনি কিছু বলেননি।

উল্লেখ্য, ফিলিস্তিনি সংগঠন হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরাইলে আকস্মিক বড়ো ধরনের হামলা চালায়। এ সময়ে তারা প্রায় এক হাজার ১৭০ ইসরাইলিকে হত্যা এবং ২৫০ জনকে বন্দী করে। এখনো তাদের কাছে ১৫০ জন আটক রয়েছে।

এদিকে ৭ অক্টোবর ইসরাইল গাজায় প্রতিশোধমূলক পাল্টা হামলা শুরু করে যা এখনো চলছে। গাজায় ইসরাইলের অব্যাহত এ হামলায় ৩৪ হাজার ৩৫৬ ফিলিস্তিনি বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এদের অধিকাংশ নারী ও শিশু।
সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
শ্রীপুরে প্রার্থিতা হারালেন গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাই জৈন্তাপুরে বজ্রপাতে ফুটবল খেলোয়াড়ের মৃত্যু রোহিঙ্গাদের বাড়ি থেকে তুলে নিয়ে সেনাবাহিনীতে যুক্ত করছে জান্তা সরকার নাকাবা দিবস : আরো বড় বিপর্যয়ের মুখোমুখি ফিলিস্তিনিরা ফরিদপুরে হত্যা চেষ্টা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শুভ্রদেব গ্রেফতার ফরিদপুরে হত্যা চেষ্টা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শুভ্রদেব গ্রেফতার ফরিদপুরে হত্যা চেষ্টা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা শুভ্রদেব গ্রেফতার রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার কারণ খোঁজার ওপর মোমেনের গুরুত্বারোপ প্রথমবারের মতো দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েন্স উদ্ভাবন টিসিবি ২০২৫ সালের জুন পর্যন্ত পণ্য আমদানি করতে পারবে ডোনাল্ড লু-পররাষ্ট্রমন্ত্রীর আলোচনায় যেসব বিষয় গুরুত্ব পেল

সকল