১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


দর্শনার্থীদের সামনে বাঘের হাতে নিহত চিড়িয়াখানার কর্মী

- ছবি : সংগৃহীত

সুইজারল্যান্ডের জুরিখে একটি চিড়িয়াখানায় সাইবেরিয়ান একটি বাঘ দর্শনার্থীদের সামনে ওই চিড়িয়াখানার একজন নারী কর্মীকে আক্রমণ করে তাকে হত্যা করেছে।

অন্যান্য কর্মীরা তাকে বাঁচাতে ছুটে গিয়ে বাঘটিকে খাঁচা থেকে বের করে নিয়ে আসে, কিন্তু তারপরেও ৫৫ বছর বয়সী ওই নারী কর্মীকে বাঁচানো সম্ভব হয়নি।

শনিবার দুপুরে এই ঘটনা ঘটে।

ওই কর্মী কেন বাঘের খাঁচার ভেতরে গিয়েছিলেন সেবিষয়ে কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে।

জুরিখ পুলিশের একজন মুখপাত্র বলেছেন, “দুঃখজনকভাবে তাকে উদ্ধারের কাজে বিলম্ব হয়েছিল।”

ইরিনা নামের এই বাঘটির জন্ম ডেনমার্কের একটি চিড়িয়াখানায়, ২০১৫ সালে। গত বছর তাকে জুরিখে নিয়ে আসা হয়। চিড়িয়াখানাটি আজ রোববার বন্ধ রাখা হয়েছে।

এর আগে ২০১৯ সালেও এই চিড়িয়াখানার একটি কুমির একজন কর্মীর হাত কামড়ে দিয়েছিল। বিবিসি


আরো সংবাদ



premium cement
যুদ্ধবিরতি আলোচনা শেষে গাজায় ইসরাইলের হামলা সূর্যের পিঠে ২ লাখ কিলোমিটার দীর্ঘ ক্ষত গাজার রাফাহ সীমান্ত কেন এত গুরুত্বপূর্ণ? মুসলিম নেতা ওয়াইসির টক্কর নিতে হায়দরাবাদে হিন্দুত্বের মাধবীলতা সংস্কৃতিতে আরো বেশি শ্রম-মেধা বিনিয়োগ করতে হবে : তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পঞ্চগড়ে বিএসএফের গুলিতে নিহত ২ বাংলাদেশীর লাশ হস্তান্তর কালীগঞ্জে আম পাড়তে গিয়ে কিশোরের মৃত্যু ‘নুসুক’ কার্ডধারী ছাড়া অন্য কারো মাশায়েরে মুকাদ্দাসায় প্রবেশ নিষিদ্ধ বোলারদের নৈপুণ্যে কষ্টার্জিত জয় বাংলাদেশের প্রতিটি ঘরে ইসলামের সঠিক দাওয়াত পৌঁছাতে হবে : মোবারক হোসাইন নাঙ্গলকোটে বিয়ের দাবিতে প্রেমিকা তরুণীর অনশন, পলাতক প্রেমিক

সকল