২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


মিশুস্তিনকে আবার রাশিয়ার প্রধানমন্ত্রী করার প্রস্তাব পুতিনের

মিখাইল মিশুস্তিন - ছবি : সংগৃহীত

মিখাইল মিশুস্তিনকে আবার রাশিয়ার প্রধানমন্ত্রী করার প্রস্তাব দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ দুমায় এ প্রস্তাব দিয়েছেন বলে জানিয়েছেন দুমার স্পিকার ভিয়াচেস্লাভ ভোলোদিন।

ভোলোদিন মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেয়া এক পোস্টে বলেন, ‘মিখাইল মিশুস্তিনকে সরকারের চেয়ারম্যান পদে নিযুক্ত করার জন্য প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন একটি প্রস্তাব দুমায় জমা দিয়েছেন। আজ ডেপুটিরা সাংবিধানিক বিধি মেনে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।’

গত মঙ্গলবার রাশিয়ার প্রেসিডেন্ট হিসেবে পঞ্চমবারের মতো শপথ নিয়েছেন ভ্লাদিমির পুতিন। ক্রেমলিনে আয়োজিত এক অনুষ্ঠানে ছয় বছর মেয়াদে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করতে শপথ নেন ৭১ বছর বয়সী এই নেতা। এরপর রাশিয়ার আইন অনুযায়ী আগের মেয়াদের সরকার পুতিনের সামনে পদত্যাগ করে। এরপরই নতুন সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে।

মিশুস্তিনকে নতুন সরকারের প্রধানমন্ত্রী করার প্রস্তাবটি যে দুমায় অনুমোদন পেতে যাচ্ছে, তা অনেকটাই নিশ্চিত। কারণ, রাশিয়ার পার্লামেন্টে কার্যত বিরোধী শক্তি নেই। পুতিন তার সব সিদ্ধান্তেই পার্লামেন্টের সমর্থন পেয়ে থাকেন।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
হেলিকপ্টারের সন্ধান পাওয়ার পর চাঁদ-তারা এঁকেছিল তুর্কি ড্রোন বাজেট অধিবেশন শুরু ৫ জুন ‘ভালো’ এবং ‘সত্যিকারের’ বন্ধু হারানোয় পুতিন এবং শি-র শোক কালীগঞ্জে শত শত সরকারি গাছ কেটে হচ্ছে সড়ক প্রসস্থকরণ মোরেলগঞ্জে চেতনানাশক স্প্রে ছিটিয়ে ঘরের মালামাল লুট গাজীপুরে ১০০০ ও ৫০০ টাকার জাল নোট উদ্ধার, গ্রেফতার ২ কক্সবাজারে মেরিন ড্রাইভে ৭ লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৪ ইরানি প্রেসিডেন্টের মৃত্যুতে মধ্যপ্রাচ্যে উত্তেজনার আশঙ্কা হাটহাজারীতে বিপুল পরিমাণে সেগুন গাছের টুকরা জব্দ অটোচালকদের সাথে পুলিশের সংঘর্ষে জামায়াতের উদ্বেগ পাকিস্তানের ভূয়সী প্রশংসায় রোহিত, কী বললেন ভারতীয় অধিনায়ক?

সকল