২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


বিটিভিতে আজ ‘ঈদ গান আলাপন’

-

বিটিভির নিয়মিত অনুষ্ঠান ‘গান আলাপন’। তবে ঈদ উপলক্ষে নির্মিত হয় অনুষ্ঠানটির বিশেষ পর্ব। এই ঈদেও এর ব্যতিক্রম হয়নি। ইকবাল খন্দকারের গ্রন্থনা ও উপস্থাপনায় নির্মিত ‘ঈদ গান আলাপন’ এ অতিথি হয়ে এসেছেন জনপ্রিয় দুই সঙ্গীত শিল্পী পড়শি ও তানজীব সারোয়ার। তারা কথা বলেছেন তাদের জনপ্রিয় কিছু গান এবং গানগুলোর ভিডিও তথা মিউজিক ভিডিও সম্পর্কে। আর তাদের আলাপচারিতার ফাঁকে ফাঁকে থাকছে সেইসব ভিডিওর সম্প্রচার। শাহজালাল সরদার শিমুলের প্রযোজনায় ‘গানআলাপন’ এর বিশেষ এই পর্বটি বিটিভিতে প্রচার হবে আজ সন্ধ্যা ৭টা ৩০মিনিটে। অনুষ্ঠানটি সম্পর্কে ইকবাল খন্দকার বলেনÑ‘ঈদের আবহে তৈরি করা হয়েছে পর্বটি। তাই নিয়মিত পর্বের চেয়ে এই পর্বটি আলাদা। এ ছাড়া এমন দু’জন অতিথিকে নিয়ে তৈরি করা হয়েছে পর্বটি, ঈদেও আর কোনো অনুষ্ঠানে যাদের দেখা যায়নি। তাই আশা করছি পর্বটি দর্শকদের অন্যরকম আনন্দ দেবে।’

দীপ্ত টিভিতে আজ ‘কে আমি’
দীপ্ত টিভিতে আজ রাত ৮টায় প্রচার হবে ঈদ উপলক্ষে নির্মিত নাটক ‘কে আমি?’। গৌতম কৈরীর কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় এতে অভিনয় করেছেন মিথিলা, প্রাণ রায়, সুষমা সরকার। গল্পে দেখা যাবে, শহরে নতুন এসেছে সানজিদ। একটা ফ্যামেলিতে সাবলেট থাকে। সানজিদা পড়াশোনা করা মেয়ে। থানা শহরের সরকারি কলেজ থেকে ডিগ্রি পাস করেছে। দীর্ঘদিন স্থানীয় কোনো একটা জব করে মাসখানেক হলো ঢাকায় এসেছে। সানজিদা একটা বিউটি প্রোডাক্ট সেলের কাজ করে। খুব চড়া ফাউন্ডেশন মেকআপ নিয়ে সেল করতে হয়। সানজিদাও তাই করে। একটা ফ্যামেলি বাসায় সাবলেট থাকে। সেই ফ্যামেলিতে স্বামী-স্ত্রী। তারা প্রায় সময় ঝগড়া করে। সানজিদা নিজের রুমে বসে থাকে। এক দিন সানজিদা কাজ শেষ করে রাস্তায় দাঁড়ানো, দু’জন এসে তাকে হঠাৎ বলে আরে মিথিলা আপা আমি তো আপনার ফ্যান। তারা সেলফি তোলে। সানজিদা চলে আসে। এই ব্যাপারটা নানা জায়গায় ঘটতে থাকে। প্রোডাক্ট সেলের সময়ও একই কাজ ঘটে এবং প্রোডাক্ট সেল বেড়ে যায়। সানজিদা সেলফির চাপে, চিৎকার করে বলে আমি মিথিলা না। সানজিদাকে মেকআপ নিলে মিথিলার মতো দেখা যায়। বাসায় মেকআপ ছাড়া তাকে কালো দেখা যায়। মিথিলা প্রোডাক্ট সেল করছে এমন একটা ছবি ভাইরাল হয়ে যায়। সেটা দেখে একজন বাজারি মিউজিক ভিডিও ও ইউটিউব নাটক নির্মাতা। সে একটা প্ল্যান কষতে থাকে মনে মনে। এবার সেই ভাইরাল হওয়া ছবিটা দেখতে পায় নায়িকা মিথিলা। সে তার পরিচিত এক বন্ধু সাংবাদিককে ব্যাপারটা দেখতে বলে। মিথিলা বিষয়টা নিয়ে চিন্তিত। তার মতো দেখতে একজন। সেই সাংবাদিক বন্ধুর নাম কামরুল। কামরুল সানজিদার খোঁজ পায়। তার সাথে কথাও বলে। এর মধ্যে নাটক নির্মাতার প্রলোভনে সানজিদা শুটিং শুরু করে। মিথিলা হয়ে অভিনয় শুরু করে। একদিন সানজিদার সাথে মিথিলা দেখা করে। সানজিদা তার রুমে ফিরে যায়। বাড়িওয়ালা তাকে বাসা ছেড়ে দিতে বলে। তার জন্য প্রচুর লোকজন সকাল সন্ধ্যা তার বাসার নিচে আনাগোনা করে। মিথিলা আবারো তার সাথে দেখা করে। বলে তুমি অভিনয় করো, তবে সেটা নিজের পরিচয়ে।

জমে উঠেছে ইসলামী ম্যাগাজিন অনুষ্ঠান অন্যরকম

বৈশাখী টেলিভিশনে আজ বিকেল ৫টা ৫০ মিনিটে প্রচার হবে ইসলামী ম্যাগাজিন অনুষ্ঠান ‘অন্যরকম’। এইচ এম বরকতুল্লাহর পরিকল্পনা ও পরিচালনায় পবিত্র কুরআনের আলোকে সত্য সুন্দরভাবে জীবনাচরণের দীক্ষা দেয়ার লক্ষ্যে অনুষ্ঠানটি নির্মাণ করা হয়েছে বলে জানিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।
আজকের পর্বে আলোচনায় অংশ নেবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। আরো আলোচনায় অংশ নেবেন প্রাজ্ঞ ও বিশেষজ্ঞজন। সব বয়সী মানুষের অংশগ্রহণে নির্মিত এ অনুষ্ঠান। বর্তমানে বিনোদনের নামে অপসংস্কৃতি অশ্লীলতা অনাচার ক্রমশ গিলে খাচ্ছে আমাদের মানবিক মূল্যবোধকে। এ থেকে উত্তরণের উপায় এবং সত্য, সুন্দর মানবিক উপস্থাপনার নামই অন্যরকম ম্যাগাজিনের প্রতিপ্রাদ্য।
বিভিন্ন স্কিডে অংশ নিয়েছেন অভিনেতা আবদুল আজিজ, জিল্লুর রহমান, বুলবুল আহমেদ, আবদুল গনি বিদ্বান, শাহজাহান কবির সাজু, নাট্যকার শাহ্ আলম নূরসহ অনেকেই। এ ছাড়াও ইসলামী নাশিদ পরিবেশন করে অন্যরকম কালচারাল গ্রুপ, হ্যাভেন টিউন নাশিদ ব্যান্ড ও ডিভাইন কালচারাল গ্রুপ।


আরো সংবাদ



premium cement