০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


বাংলা সিনেমায় যেভাবে আলোচনায় দুই বিদেশিনী

-

‘প্রিয়তমা’ ও ‘রাজকুমার’ ২০২৩ ও ২০২৪-এর আলোচিত ব্যবসায় সফল দুই সিনেমা। দু’টি সিনেমাই প্রযোজনা করেছেন ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার আরশাদ আদনান। প্রিয়তমা দিয়ে যেমন সিনেমাতে অভিষেক হয়েছে কলকাতার ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ইধিকা পালের, ঠিক তেমনি রাজকুমার সিনেমা দিয়েও সিনেমাতে অভিষেক হয়েছে যুক্তরাষ্ট্রের অভিনেত্রী কোর্টনি কফির। প্রিয়তমা ও রাজকুমার দু’টি সিনেমাই পরিচালনা করেছেন হিমেল আশরাফ। দু’টি সিনেমাতেই দুই নায়িকার বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের সিনেমার সুপারস্টার শাকিব খান। গত বছর কোরবানির ঈদে মুক্তি পায় শাকিব খান ও ইধিকা পাল অভিনীত প্রিয়তমা সিনেমাটি। এই সিনেমার গান, গল্প এবং সিনেমাতে শাকিব খান ও ইধিকা পালের অনবদ্য অভিনয় দর্শককে মুগ্ধ করে। দেশে বিদেশে সিনেমাটি নিয়ে হইচই পড়ে যায়। সাম্প্রতিককালের সবচেয়ে ব্যবসায় সফল সিনেমাতে পরিণত হয় প্রিয়তমা। সিনেমাটি দিয়ে শাকিব খানের যেমন কামব্যাক ছিল। ঠিক তেমনি বাংলা ভাষাভাষী দর্শকের কাছে প্রিয়তমা ইধিকা পালও যেন প্রিয় একজন অভিনেত্রীতে পরিণত হন। সিনেমা মুক্তির কিছু দিন পর ইধিকা পাল ঢাকায় এসেছিলেন তার মাকে সাথে নিয়ে।

রাজধানীর বসুন্ধরা সিনেপ্লেক্সে ইধিকা প্রিয়তমা উপভোগ করেন। বাংলাদেশের দর্শকের কাছে ইধিকা বারবার কৃতজ্ঞতা প্রকাশ করেন তাদের ভালোবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে। ইধিকা পাল বলেন, ‘আমি শুরুতেই কৃতজ্ঞতা প্রকাশ করি এখনো ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার বাংলাদেশের রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন স্যারের ছেলে আরশাদ আদনান ভাইয়ের প্রতি। কারণ তার প্রযোজনা সংস্থা থেকে নির্মিত প্রিয়তমা সিনেমাতে অভিনয়ের মধ্য দিয়েই সিনেমাতে আমার অভিষেক হলো এবং আমার প্রথম সিনেমা এতটাই ব্যবসায় সফল হলো যে, বাংলা ভাষাভাষী সব দর্শক আমাকে এক নামে চেনে। যখন যেখানে যাচ্ছি- আমাকে প্রিয়তমা বলেই অভিহিত করছেন। একজন শিল্পী হিসেবে এটি অনেক বড় প্রাপ্তি। আন্তরিক কৃতজ্ঞতা সিনেমায় আমার হিরো শাকিব খান, পরিচালক হিমেল আশরাফসহ পুরো টিমকে। কৃতজ্ঞতা সব দর্শকের প্রতি। প্রিয়তমার রেশ কিন্তু এখনা রয়ে গেছে, হয়তো আজীবন এই রেশ রয়ে যাবে। এরই মধ্যে রাজকুমারও মুক্তি পেলো। রাজকুমারও ভালো ব্যবসায় করছে। দর্শক প্রবল আগ্রহ নিয়ে দেখছে, এটিও অনেক আনন্দের, ভালো লাগার।’ প্রযোজক আরশাদ আদনান জানান, ইধিকা পালকে নিয়ে আরো একটি সিনেমা নির্মাণের পরিকল্পনা রয়েছে। সময় হলেই তিনি তা জানান দেবেন। এদিকে রাজকুমার সিনেমার নায়িকা কোর্টনি কফি অনায়াসে এরই মধ্যে স্বীকার করেছেন যে, রাজকুমার সিনেমা দিয়ে এখন পুরো বাংলাদেশ তাকে চিনে। কোর্টনি কফি এক ভিডিও বার্তায় বলেন, ‘রাজকুমার সিনেমার মধ্য দিয়ে বাংলাদেশের দর্শক আমার নাম জেনেছে, বিষয়টি আমাকে গর্বিত করেছে।’ গত ঈদে ১২৫টি সিনেমা হলে রাজুকমার মুক্তি পায়। এরই মধ্যে কানাডা, আমেরিকার ৭৫টি হলসহ বিশে^র দুই শতাধিক সিনেমা হলে চলছে রাজকুমার।


আরো সংবাদ



premium cement
স্কটল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা একক বিতর্ক প্রতিযোগিতায় ফরিদপুরে শ্রেষ্ঠ নুসরাত ক্রিস্টাল প্যালেসের কাছে ৪-০ গোলে বিধ্বস্ত ইউনাইটেড জুলাই থেকে স্থায়ী দোকানের মাধ্যমে পণ্য বিক্রি করবে টিসিবি ভ্যান চালক হত্যায় ৩ জনের মৃত্যুদণ্ড রোহিঙ্গাদের জন্য তহবিল গঠনে নতুন অংশীদার খুঁজুন : আইওএমের উদ্দেশে প্রধানমন্ত্রী দু’টি পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ অর্থনৈতিক-নিরাপত্তা-অভিবাসন অংশীদারিত্ব জোরদারে ঢাকায় যুক্তরাজ্যের প্রতিমন্ত্রী জনগণকে বাদ দিয়ে পাতানো উপজেলা নির্বাচন হচ্ছে : রিজভী একটি ভ্যানের জন্য হত্যা : জয়পুরহাটে ৩ জনের মৃত্যুদণ্ড উগান্ডার বিশ্বকাপ দলে ৪৩ বছর বয়সী ক্রিকেটার

সকল