১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


রুনা লায়লার গান গেয়ে প্রশংসিত অংকন

-

লায়লা এমদাদের লেখা রুনা লায়লার ‘সুজনরে’ গানটি গেয়ে প্রশংসিত অংকন ইয়াসমিন। গানটির রি-অ্যারেঞ্জম্যান্ট অভিজিৎ জিতু। গানটির ভিডিও পরিচালনা করেছেন ইজাজ খান স্বপন। গত ৫ জানুয়ারি অংকনের নিজস্ব ইউটিউব চ্যানেলে ‘অংকন ইয়াসমিন অফিসিয়াল’ প্রকাশিত হয়েছে। গানটি প্রকাশের পর থেকে গায়কীর জন্য বেশ প্রশংসিত হচ্ছেন অংকন। গানটি গাওয়া প্রসঙ্গে অংকন বলেন, ‘শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডামের গাওয়া এই গানটি তার বহুল জনপ্রিয় অন্যান্য গানের মতো খুব বেশি প্রচলিত নয়। যে কারণে ফোক ঘরানার এই গানটি কাভার করেছি যাতে শ্রোতারা নতুন করে এই গানটি শোনার ক্ষেত্রে আগ্রহ পান। আশা করছি শ্রোতা দর্শকের ভালো লাগবে।’ তবে ইউটিউবে প্রকাশিত গানটির কোথাও মূল শিল্পী রুনা লায়লার নাম উল্লেøখ করা হয়নি। এদিকে আজ অংকন ইয়াসমিনের জন্মদিন। জন্মদিনের শুরুটা পরিবারের সাথে কাটলেও সন্ধ্যায় তিনি রাজধানীর গাজীপুরে একটি স্টেজ শোতে পারফর্ম করবেন বলে নিশ্চিত করেছেন। এ ছাড়া আগামী ৩০ জানুয়ারি একটি স্টেজ শোতে পারফর্ম করবেন তিনি। ফোক গানে দিন দিন জনপ্রিয় হয়ে উঠছেন বিধায় স্টেজ শোতেও তার ব্যস্ততা বাড়ছে প্রতিনিয়ত। নিজের মনের মতো কিছু গান প্রকাশের জন্যই অংকন নিজের নামে একটি ইউটিউব চ্যানেলে প্রকাশ করেছেন।
এদিকে নিজের ছোট ভাই অয়নকে সাথে নিয়ে প্রথম কোনো গানে এসেছেন অংকন। রাধারমণের কয়েকটি ধামাইল গানের ম্যাশাপ করেছেন। গানটিতে ইউকিলিলি বাজিয়েছেন অংকনের ছোট ভাই অয়ন। নিজের ইউটিউব চ্যানেলেই গানটি প্রকাশিত হয়েছে বলে জানান অংকন। এদিকে এরই মধ্যে আরেকটি ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে অংকনের কণ্ঠে ‘ভ্রমর কইয়ো গিয়া’ গানটি। গানটির মূল শিল্পী, কথা ও সুর রাধারমণ দত্ত। নতুন করে গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। এই গানের জন্য অবশ্য অংকন শিল্পী আসিফ আকবরের কাছ থেকে শুভ কামনাও পেয়েছেন। আসিফ আকবর তার ফেসবুক পেজে গানটি শেয়ার করে লিখেছেন, ‘শুভ কামনা অংকন ইসলাম, তোমার কণ্ঠের মাধ্যমে বাংলা ফোক গান ছড়িয়ে পড়–ক সারা বিশে^।’
আসিফ আকবরের এই স্ট্যাটাসে মুগ্ধ হয়েছেন অংকন ইয়াসমিন। অনুপ্রাণিত হয়ে অংকন আরো ভালো ভালো গান করার ব্যাপারে উদ্যোগী হয়ে উঠেছেন। মৌলিক গানের প্রতি যেমন আরো আগ্রহী হয়ে উঠেছেন, আরো ফোক গান প্রকাশের প্রতি মনোযোগী হয়ে উঠেছেন।


আরো সংবাদ



premium cement