২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ গার্মেন্টস শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় ২ গার্মেন্টস শ্রমিক নিহত, মহাসড়ক অবরোধ - ছবি- নয়া দিগন্ত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের বন্দর উপজেলার নাঙ্গলবন্দ এলাকায় অটোরিকশার সাথে পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে দুই গার্মেন্টস শ্রমিক নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো তিনজন শ্রমিক। এ ঘটনার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ গার্মেন্টস শ্রমিকরা।

বৃহস্পতিবার বিকেলে বন্দর কামতলা ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন শফিকুল (২৫) ও জাহিদ (২৮)। নিহতরা স্থানীয় টোটাল ফ্যাশন গার্মেন্টসের শ্রমিক।

কামতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ সুজন হক জানান, মহাসড়কের উল্টোপথে অটোরিকশায় পাঁচজন শ্রমিককে নিয়ে টোটাল ফ্যাশনের সামনে যাচ্ছিল চালক। এ সময় ঢাকাগামী একটি পিকআপভ্যানের সাথে সংঘর্ষ হয়। এতে অটোরিকশায় থাকা শ্রমিক ও চালক সবাই আহত হন। তবে ঘাতক পিকআপভ্যানটি দ্রুত পালিয়ে যায়।

পুলিশ কর্মকর্তা সুজন আরো জানান, পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার শফিকুল ও জাহিদকে মৃত ঘোষণা করেন। আহত খাইরুলের অবস্থাও গুরুতর। দুর্ঘটনায় সহকর্মী নিহত হওয়ার খবর পেয়ে কারখানাটির শ্রমিকরা প্রায় তিন ঘণ্টা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

এ দিকে শ্রমিক নিহতের ঘটনায় প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে গার্মেন্টস শ্রমিকরা। এ সময় মহাসড়কে আটকা পড়ে পণ্যবাহী গাড়িসহ অন্যান্য পরিবহন। খবর পেয়ে ঘটনাস্থলে নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাল হোসেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার উপস্থিত হয়ে নিহতের ঘটনায় উপযুক্ত বিচারের আশ্বাস দিলে সড়ক থেকে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

বন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) দিপক চন্দ্র কুমার জানান, দুর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যুর পর গার্মেন্টস শ্রমিকরা সড়ক অবরোধ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থতি নিয়ন্ত্রণে নেয় ও বিচারের আশ্বাস পেলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।


আরো সংবাদ



premium cement