২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ পেজে অভিযোগ করে প্রতিকার পেলেন কলেজছাত্রী

সাইবার অপরাধে গ্রেফতার মো: জোবায়ের - ছবি নয়া দিগন্ত

‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে অভিযোগ করে প্রতিকার পেলেন মানিকগঞ্জের এক কলেজছাত্রী। তার অভিযোগের পেয়ে গাজীপুর থেকে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে ওই কলেজছাত্রীর ছবি ও নাম দিয়ে ফেইসবুক আইডি খুলে অশ্লীল গালাগাল ও হুমকি দেয়ার অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ কমিশনার (অপরাধ-দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম মো: জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিম (২১)। তিনি ময়মনসিংহের হালুয়াঘাট থানার গুনিয়ারী কান্দা এলাকার মো: আলিম উদ্দিনের ছেলে।

জিএমপি’র উপ কমিশনার ইলতুৎ মিশ জানান, গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী পশ্চিম থানাধীন খরতৈল ব্যাংক পাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে ছাত্র পড়ান মো: জোবায়ের। জোবায়ের ফেইসবুকের মাধ্যমে মানিকগঞ্জ মহিলা কলেজের একাদশ শ্রেণীর এক ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন। পরে তিনি ওই ছাত্রীর ছবি ব্যবহার করে অশ্লীল ভাষা দিয়ে একটি ‘ফেইক’ ফেসবুক আইডি খুলেন। ওই ভূয়া ফেইসবুক প্রোফাইলে অশ্লীল ভাষা লিখে পোস্ট করেন হাফেজ জোবায়ের। এছাড়াও তিনি এ ভূয়া ফেসবুক একাউন্ট থেকে মেসেঞ্জারের মাধ্যমে ওই কলেজ শিক্ষার্থীকে গালি গালাজ করেন ও হুমকি দেন। এমনকি তিনি ছাত্রীর নিকটাত্মীয়সহ পরিচিত জনদের সাথে চ্যাট করে আপত্তিকর ও অশ্লীল মেসেজ পাঠিয়ে তার মানহানি করেন। সাইবার স্পেসে হয়রানি শিকার ছাত্রীটি একপর্যায়ে ‘পুলিশ সাইবার সাপোর্ট উইমেন’ নামের ফেইসবুক পেজে এ বিষয়টি জানিয়ে অভিযোগ করেন।

তিনি আরো জানান, বিষয়টি জানতে পেরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে সোমবার রাতে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে অভিযুক্ত মো: জোবায়ের ওরফে আবির ওরফে ফাহিমকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে সাইবার অপরাধে ব্যবহৃত মোবাইল ফোন ও সিম জব্দ করা হয়।

জিএমপি’র টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহ আলম জানান, জোবায়েরের বিরুদ্ধে রাতেই টঙ্গী পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন ভিকটিম কলেজছাত্রী। গ্রেফতারকৃতকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement