১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ

অভিযোগের তীর আ’লীগ সভাপতির দিকে
মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ - ছবি : নয়া দিগন্ত

মানিকগঞ্জের শিবালয় উপজেলার সাবেক চেয়ারম্যান ও এবারের চেয়ারম্যান প্রার্থী আ: রহিম খানের গাড়িতে গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

রোববার (২৮ এপ্রিল) আ: রহিম খান সংবাদ মাধ্যমে এ ঘটনার জন্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এবারের নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী রেজাউর রহমান জানুর বিরুদ্ধে এ হামলার অভিযোগ করে বলেন, তার লোকজনই এ ঘটনা ঘটায়।

তিনি আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিপক্ষের হামলার আশঙ্কা করার সাড়ে ৩ ঘণ্টার ব্যাবধানে এ হামলা হয়েছে বলেও জানা গেছে।

এ নিয়ে উপজেলায় চরম আতঙ্ক বিরাজ করছে এবং সুষ্ঠু নির্বাচন ব্যহত হওয়ার আশঙ্কা প্রকাশ করছেন চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহিম খান। তিনি বলেন, হামলাকারীদের আমি দেখেছি এবং চিনেছি।

অভিযোগে জানা গেছে, শিবালয় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম খান শনিবার রাত ৮টার দিকে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় শিবালয় উপজেলার সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছিলেন। রাত সাড়ে ১১টার দিকে তার গাড়ি বহরে গুলিবর্ষণ ও ককটেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। তিনি উপজেলার শিমুলিয়া ইউনিয়নের শাকরাইল এলাকা থেকে উঠান বৈঠক শেষে বুতুনির দিকে যাচ্ছিলেন। এ সময় তার গাড়িটি বেজপাড়া কবরস্থানের কাছে পৌঁছালে ওঁৎ পেতে থাকা পাঁচ-ছয়জন দুর্বৃত্ত মটরসাইকেল নিয়ে প্রথমে তার গাড়ি গতি রোধ করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে, গাড়ি লক্ষ্য করে পেছন দিক থেকে পাঁচ-ছয়টি ককটেল নিক্ষেপ করলে দুটি ককটেল তার গাড়ির পেছনে লেগে ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া, চার-পাঁচ রাউন্ড গুলিবর্ষণের ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

এ সময় গাড়ির চালক কৌশলে দ্রুত গতিতে গাড়ি চালিয়ে নিরাপদ স্থানে যায়। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। অল্পের জন্য রক্ষা পান উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুর রহিম খান।

উপজেলা চেয়াম্যান প্রার্থী আব্দুর রহিম খান বলেন, সুষ্ঠু নির্বাচন প্রতিহত করার জন্য নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা প্রদান করার লক্ষ্যেই, আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু তার সন্ত্রাসী বাহিনী দিয়ে এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ বিষয়ে শিবালয় থানায় একটি অভিযোগ করা হয়েছে।

বিষয়টি নিয়ে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউর রহমান জানুকে ফোন করলে তিনি এ ঘটনার সাথে তার সম্পৃক্তাতার কথা অস্বীকার করে বলেন, যারাই করুক আমি এ কাজের নিন্দা জানাই। তিনি আরো বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী তদন্ত করে সঠিক ঘটনা উদঘাটন করুক।

শিবালয় থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রউফ সরকার জানান, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement