৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


শ্রীপুরে আগুনে পুড়ে গৃহবধূর মৃত্যু ও শিশু সন্তানের অবস্থা আশঙ্কাজনক

শ্রীপুরে আগুনে পুড়ে গৃহবধূর মৃত্যু ও শিশু সন্তানের অবস্থা আশঙ্কাজনক - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের শ্রীপুরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে শনিবার এক বাসায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটেছে। এতে আগুনে দগ্ধ হয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ছাড়া গুরুতর অবস্থান উদ্ধার করা হয়েছে ওই গৃহবধূর মেয়ে শিশুকে।

ওই গৃহবধূর নাম সোনিয়া জান্নাত (২৫)। তিনি বাগেরহাটের কাফিলাবাগ এলাকার গোলাম মোস্তফার স্ত্রী।

ভবনের মালিক মো: দেলোয়ার হোসেনসহ স্থানীয়রা জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া এলাকার দেলোয়ার হোসেনের বহুতল ভবনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে স্ত্রী-সন্তান নিয়ে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় চাকরি করেন গোলাম মোস্তফা। প্রতিদিনের মতো স্ত্রী-সন্তানকে বাসায় রেখে শনিবার সকালে কর্মস্থলে চলে যান তিনি। বেলা ১১টার দিকে মোস্তফার বাসায় হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে ও আগুন ধরে যায়। বিস্ফোরণে ঘরের আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল ছিটকে যায়। এ সময় মোস্তফার স্ত্রী সোনিয়া জান্নাত (২৫) ও তার মেয়ে হুমাসা জান্নাত (২) আগুনে দগ্ধ হন। পরে এলাকাবাসী আগুন নেভায়। দগ্ধ মা-মেয়েকে গুরুতর অবস্থায় উদ্ধার করে স্থানীয় আল হেরা হাসপাতালে নিয়ে যায়। পরে দগ্ধ মা-মেয়েকে উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে ঢাকার শেখ হাসিনা বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে সোনিয়া জান্নাতের মৃত্যু হয়। এ ঘটনায় শিশুটির অবস্থাও আশঙ্কাজনক।

আল হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা: হুমায়ুন কবির জানান, আগুনে মায়ের ৫০ শতাংশ ও শিশুর ৬০ শতাংশ দগ্ধ হয়েছে।

ফায়ার সার্ভিসের শ্রীপুর স্টেশনের কর্মকর্তা মো: রায়হান জানান, তাৎক্ষণিকভাবে আগুন লাগার সঠিক কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, বাসায় রান্নাঘরের চুলার লাইন চালু ছিল। ফলে গ্যাস সিলিন্ডারের ওই লিকেজ থেকে গ্যাস নির্গত হয়ে পুরো ঘরে গ্যাস জমে যায়। চুলা জ্বালানোর সময় ওই গ্যাস আগুনের সংস্পর্শে এলে এ দুর্ঘটনা ঘটে।


আরো সংবাদ



premium cement