০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


কেরানীগঞ্জে জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে আহত ৬

-

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে জমি দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছয়জন আহত হয়েছেন। তাদের মধ্যে দুজনের হাত ভেঙ্গে গেছে বলে জানিয়েছে পরিবার। অপর চারজনের মধ্যে দুজনের মাথায় দেশীয় ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক জখম হয়েছে। শনিবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানার কোন্ডা ইউনিয়নের কাউটাইল এলাকার মোল্লা বাড়িতে এ ঘটনা ঘটে।

এলাকাবাসি জানায়, জমি দখল কেন্দ্র করে স্থানীয় আলমাস ও ফাতেমার জামাই মজিবরের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। আজ হঠাৎ মজিবর ও রুস্তুম ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে আলমাসের জায়গা দখল করতে গেলে আলমাস বাধা প্রদান করেন। এতে মজিবর সন্ত্রাসী বাহিনী নিয়ে আলমাসকে মারধর ও তার বাড়িঘর ভাংচুর শুরু করেন। একপর্যায়ে সন্ত্রসী বাহিনীরা আলমাসের পরিবারের সবাইকে মেরে একটি ঘরে জিম্মি করে রাখে। প্রায় দুঘণ্টা ধরে তাদের ওপর অমানবিক অত্যাচার চালায়। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এ সময় মজিবর বাহিনীর অত্যাচারে মো: জাহিদ (২০), নাহিদ (২২), মমতাজ বেগম (৪৩), বকুল (৪৫), নূরজাহান বেগম (৩৫), জিহাদ মিয়া (৩০) গুরুতর আহত হন। আহতদের স্যার সলিমুল্ল্যাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে (মিটফোর্ড) পাঠানো হয়েছে।

ভুক্তভোগী আলমাস জানান, আমাদের নিজস্ব পৈত্তিক সম্পত্তিতে দেশ স্বাধীন হওয়ার পর থেকে বাপ দাদারাসহ বসবাস করে আসছি। আমার পাশের জমির মালিক মজিবরের স্ত্রী ফাতেমা ভুয়া কাগজ তৈরী করে আমার সম্পত্তি রুস্তুমের কাছে বায়না করেছে। যা ইতোপূর্বে কোন্ডা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন ও আতিকুল্ল্যাহ কয়েক দফা সালিশি করে মিমাংসা করেছেন। চেয়ারম্যানরা কাগজ দেখে আমাদের পক্ষে রায় দিয়েছেন।

তিনি বলেন, আমাদের জমির কাগজ যদি সঠিক না হয়, তাহলে চেয়ারম্যানরা আমাদের পক্ষে রায় প্রদান করেছেন কিভাবে? তিনি আরো বলেন, তারা যদি সঠিক কাগজ দেখাতে পারে আমি জায়গা ছেড়ে দেবো। তাদের সঠিক কাগজ না থাকায় আমার জমি জোরপূর্বক দখল করতে সন্ত্রাসী বাহিনী নিয়ে এসেছে। আমার পরিবারে ও বাড়ি ঘরে হঠাৎ হামলা চালিয়ে এবং আমাদের মেরে রক্তাক্ত করেছে। আমি সরকারের কাছে এর সঠিক বিচার চাই।

দখল করতে আসা মজিবরের স্ত্রী ফতেমা জানান, আলমাস আমাদের জায়গা দখল করেছে। মারামারি বিষয় জানতে চাইলে তিনি জানান, এই জমি রুস্তুমের কাছে বায়না করেছেন তিনি। রুস্তুম জায়গা দখল করতে এসেছিলেন।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার পুলিশের এএসআই জাকির হোসেন জানান, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে এসে কাউকে পাওয়া যায়নি। আমাদের আসার খবর পেয়ে সন্ত্রাসীরা পালিয়েছে। জেনেছি মজিবরের জমি বায়না করেছেন রুস্তুমের কাছে, সেই জমি দখল করতে এলে আসলামের বাধা দেয়াকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত ঘটে। এতে ছয়জন আহত হয়েছেন। আহতদের মধ্যে দুজন মহিলার হাতে ও দুজনের মাথায় আঘাত রয়েছে, তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখাই এ সরকারের পররাষ্ট্রনীতি : মির্জা ফখরুল ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব ফিলিস্তিনপন্থী পোস্টে ‘লাইক’ দেয়ায় চাকরিচ্যুত ভারতীয় শিক্ষিকা গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবর : ৪৯ লাশ উদ্ধার র‌্যাঙ্কিংয়ে উন্নতি হৃদয়-তাসকিন-মাহেদির ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেয়ার সময় যুবক আটক রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি মানবিক আবেদন কুবিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে তদন্ত কমিটি গঠন ডলারের দাম একদিনেই কেন ৭ টাকা বাড়ানো হলো? হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫তম ব্যাচের নতুন কমিটি বন্দরে ২ পোলিং এজেন্ট আটক, যুবকের কারাদণ্ড

সকল