০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


বিমান ছিনতাইয়ে নিহত পলাশের পরিবারের ১০ জনকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ; জানতে চাওয়া হলো সিমলা সম্পর্কে

সিমলার সাথে পলাশ - সংগৃহীত

চট্টগ্রামের শাহ্ আমানত আর্ন্তজাতিক বিমান বন্দরে ময়ুরপঙ্খী বিমান ছিনতাইয়ের চেষ্টার সময় কমান্ডো অভিযানে নিহত পলাশ আহম্মেদের বাবা-মা ও আত্মীয়স্বজনসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করেছে তদন্তকারী সংস্থা সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল।

এ ঘটনায় নিহত পলাশের সাবেক স্ত্রী চিত্রনায়িকা শিমলাকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।
শনিবার রাত সাতটার দিকে মামলার তদন্তকারী কর্মকর্তা সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়ার নেতৃত্বে একটি তদন্ত দল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুধঘাটা গ্রামে নিহত পলাশের বাড়িতে আসেন।

এ সময় তারা নিহত পলাশের বাবা পিয়ার জাহান, মা রেনু বেগম, বোন, চাচা দ্বীন ইসলাম, আত্মীয় স্বজন ও প্রতিবেশীসহ ১০ জনকে জিজ্ঞাসাবাদ করেন। তারা পলাশের বেড়ে ওঠা থেকে শুরু করে স্কুল, কলেজের তথ্য, কর্মজীবন, অতীত কর্মকাণ্ড, চিত্রনায়িকা শিমলাকে বিয়ে করাসহ নানা বিষয়ে সন্ধ্যা৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত আড়াই ঘন্টা তাদেরকে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য লিপিবদ্ধ করেন তারা।

তদন্তের অগ্রগতি ও জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চাইলে তদন্তকারী কর্মকর্তা রাজেশ বড়ুয়া জানান, তদন্তের স্বার্থে নিহত পলাশের বাবা-মাসহ আত্মীয়-স্বজনদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তিনি আরো জানান, এর আগে ওই বিমানের পাইলটসহ সিভিল এভিয়েশনের সাতজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় পলাশের সাবেক স্ত্রী চিত্রনায়িকা শিমলাকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তদন্ত কর্মকর্তা।

এদিকে নিহত পলাশের বাবা পিয়ার জাহান জানান, তদন্তকারী কর্মকর্তারা তাদের কাছে তার ছেলে পলাশের বিভিন্ন বিষয়ে সম্পর্কে তার স্ত্রী, মেয়ে ও প্রতিবেশীসহ বিভিন্নজনকে জিজ্ঞাসাবাদ করেছেন। পলাশ কোথায় পড়াশোনা করেছে, সে ঢাকায় কোথায় থাকত এবং গত ২২ ফেব্রুয়ারী দুবাই যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার ঘটনার দিনের বিভিন্ন বিষয়ে জানতে চেয়েছেন তারা।

পলাশের চাচা দ্বীন ইসলাম জানান, পলাশের ব্যবহৃত মুঠোফোনের ব্যাপারে বেশি জানতে চেয়েছেন তদন্তকারী কর্মকর্তা। ওই মুঠোফোনটি মুলত পলাশের বোনের নামে ছিল। এছাড়া পলাশের সাবেক স্ত্রী চিত্রনায়িকা শিমলা সম্পর্কে জানতে চেয়েছেন, পলাশ শিমলাকে কবে বিয়ে করেছে, শিমলা কতবার এখানে এসেছিল- সেসব বিষয়েও জানতে চেয়েছেন তদন্তকারী কর্মকর্তা।

গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের শাহ্ আমানত বিমান বন্দরে বাংলাদেশ বিমানের ময়ুরপঙ্খী বিমান ছিনতাইয়ের চেষ্টাকালে কমান্ডো অভিযানে গুলিবিদ্ধ হয়ে নিহত হয় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পলাশ আহম্মেদ। এ ঘটনার দুই দিন পর ২৬ ফেব্রুয়ারি নিহত পলাশের গ্রামের বাড়িতে লাশ দাফন করা হয়। বিমান ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় পতেঙ্গা থানায় মামলা দায়ের করা হয়। পরে মামলাটি তদন্তের ভার দেয়া হয় সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটকে।

পরে তদন্তে জানা যায়, পলাশের ব্যবহৃত অস্ত্রটি ছিল খেলনা পিস্তল। তবে এ ব্যাপারে এখনো চূড়ান্ত প্রতিবেদন তৈরি করা হয়নি।

 


আরো সংবাদ



premium cement
প্রতিবেশী রাষ্ট্রকে খুশি রাখাই এ সরকারের পররাষ্ট্রনীতি : মির্জা ফখরুল ঢাকায় পৌঁছেছেন ভারতের পররাষ্ট্রসচিব ফিলিস্তিনপন্থী পোস্টে ‘লাইক’ দেয়ায় চাকরিচ্যুত ভারতীয় শিক্ষিকা গাজার আল-শিফা হাসপাতালে তৃতীয় গণকবর : ৪৯ লাশ উদ্ধার র‌্যাঙ্কিংয়ে উন্নতি হৃদয়-তাসকিন-মাহেদির ঠাকুরগাঁওয়ে জাল ভোট দেয়ার সময় যুবক আটক রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন নিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি মানবিক আবেদন কুবিতে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে তদন্ত কমিটি গঠন ডলারের দাম একদিনেই কেন ৭ টাকা বাড়ানো হলো? হাইকোর্ট বিভাগের আইনজীবীদের ১৫তম ব্যাচের নতুন কমিটি বন্দরে ২ পোলিং এজেন্ট আটক, যুবকের কারাদণ্ড

সকল