২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


জাবির ২০১৮-১৯ সেশনের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

-

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সময়সূচি প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘ভর্তি পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১১ অক্টোবর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে শিফটভিত্তিক পরীক্ষা হবে। ৩০ সেপ্টেম্বর ও ১ অক্টোবর ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষা। পাশাপাশি ১ অক্টোবর ‘এইচ’ ইউনিটের (ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি তথা আইআইটি) পরীক্ষা। ২ ও ৩ অক্টোবর ‘ডি’ ইউনিটে (জীববিজ্ঞান অনুষদ) এবং ৩ অক্টোবর ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট) ভর্তি পরীক্ষা। ৪ অক্টোবর ‘বি’ ইউনিট (সমাজ বিজ্ঞান অনুষদ), ৮ অক্টোবর ‘সি’ ইউনিট (কলা ও মানবিকী অনুষদ তবে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগ ব্যতীত) ও ৯ অক্টোবর ‘সি ১’ ইউনিটে (কলা ও মানবিকী অনুষদ) পরীক্ষা হবে। একই দিনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ, চারুকলা বিভাগ এবং ‘এফ’ ইউনিট (আইন অনুষদ) পরীক্ষা হবে।

সর্বশেষ ১০ অক্টোবর ‘জি’ ইউনিট (ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন,আইবিএ-জেইউ) ও ‘ই’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ১৬ সেপ্টেম্বর জাবি ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এবার ১ হাজার ৮৮৯টি আসনের বিপরীতে ৩ লাখ ২২ হাজার ৯৪৬ জন শিক্ষার্থী ভর্তিপরীক্ষায় অংশগ্রহন করবে। গড়ে প্রতি আসনের জন্য লড়বে ১৭১ জন শিক্ষার্থী।


আরো সংবাদ



premium cement
ইসলামপুরে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আব্দুস সালাম চেয়ারম্যান নির্বাচিত দশমিনা ট্রাকচালককের হত্যা করে রড ছিনতাই : ২ দিনের রিমান্ডে শিক্ষক দূরদর্শনের লোগোর রং বদলে ‘গেরুয়া’ করা নিয়ে বিতর্ক মিরসরাইয়ে হিটস্ট্রোকে আওয়ামী লীগ নেতার মৃত্যু শিক্ষার্থীদের শাসনের ব্যাপারে শিক্ষকদের যে অনুমতি দিলো ভারতীয় হাইকোর্ট গাজা যুদ্ধে ব্যর্থতা : পদত্যাগ করছেন ইসরাইলি সেনাপ্রধান কুষ্টিয়াতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই চালক নিহত নাইজেরিয়ায় স্থলমাইন বিস্ফোরণে ১১ মিলিশিয়া যোদ্ধা নিহত মুরাদনগরে বাস-সিএনজির সংঘর্ষে একজন নিহত, আহত ৩ পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা গাজাবাসীর দৃঢ়তা দেখে ফরাসি কোচের ইসলাম গ্রহণ

সকল