০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বর্ণবাদের বিষ বাংলাদেশ ক্রিকেটে, ব্যবস্থা নিয়েছে বিসিবি

বর্ণবাদের বিষ বাংলাদেশ ক্রিকেটে, ব্যবস্থা নিয়েছে বিসিবি। - ছবি : সংগৃহীত

এবার বর্ণবাদের কালো ছোঁয়া লেগেছে বাংলাদেশ ক্রিকেটে। বর্ণবিদ্বেষী ঘটনা ঘটেছে সিলেটে। গ্যালারি থেকে ভেসে আসে বর্ণবিদ্বেষী মন্তব্য। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ছেড়ে কথা বলেনি, দেখা গেছে দ্রুত ব্যবস্থা নিতে।

বুধবার সিলেটে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের খেলার সময় এক ঘটনা ঘটে।

সিরিজের তৃতীয় ও শেষ চার দিনের ম্যাচে বুধবার চলছিল দ্বিতীয় দিনের খেলা। প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের করা ৪৪৫ রানের বিপরীতে প্রথম ইনিংসে তখন ব্যাট করছিল বাংলাদেশ। এমন সময় গ্যালারি থেকে একাধিকবার উড়ে আসে বর্ণবিদ্বেষী মন্তব্য।

মন্তব্যকারীকে খুঁজে পেতে অবশ্য বেগ পেতে হয়নি। সাধারণত টেস্ট ম্যাচে এমনিতেই দর্শক থাকে সীমিত। ‘এ’ দলের খেলায় তা হয়ে থাকে আরো কম। তার ওপর তপ্ত রোদ আর ব্যাট হাতে টাইগারদের বেহাল দশা, স্টেডিয়ামে তাই দর্শক সংখ্যা হাতেগোনা।

বাজে মন্তব্য প্রথমবার এড়িয়ে গেলেও দ্বিতীয়বার ম্যাচ আম্পায়ারের কাছে অভিযোগ করেন ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের অধিনায়ক। আম্পায়ারও দ্রুত খবর পাঠায় ম্যাচ রেফারির কাছে। সেখান থেকে নিরাপত্তা কর্মীদের জানানো হলে দ্রুত খুঁজে বের করা হয় মন্তব্যকারীকে।

অপরাধীকে নিরাপত্তা কর্মীরা নিজেদের জিম্মায় নিয়ে নেয়। এর পরের কথা অবশ্য আর জানা যায়নি। এ ঘটনা বাংলাদেশ ক্রিকেটের জন্য কলঙ্কজনক।

তবে দ্রুত অপরাধীকে শনাক্ত করে ব্যবস্থা নেয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ধন্যবাদ প্রাপ্য।


আরো সংবাদ



premium cement
অর্থনীতিতে পিএইচডি ডিগ্রি অর্জন করলেন শিব্বির আহমদ রাজশাহী পশ্চিমাঞ্চল রেলওয়ের শিডিউল বিপর্যয়, ভোগান্তি যাত্রীদের গণহত্যা বন্ধ করে ফিলিস্তিনকে পূর্ণাঙ্গ স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে হবে : ছাত্রশিবির দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ উপজেলা নির্বাচন : দ্বিতীয় ধাপে ৬১ জনকে বহিষ্কার করলো বিএনপি গাজায় ইসরাইলি গণহত্যার প্রতিবাদে সিলেটে শিবিরের বিক্ষোভ মিছিল ঝালকাঠিতে পারিবারিক দ্বন্দ্বে হত্যা, বাবা ও ভাই গ্রেফতার বন্যাবিধ্বস্ত কেনিয়া ও তানজানিয়ায় ঘূর্ণিঝড় সতর্কতা জারি রাজধানীতে লেকে গোসলে নেমে ২ কিশোরের মৃত্যু ইসরাইলের ওপর কঠোর হতে বাইডেনের প্রতি ডেমোক্রেট কংগ্রেস সদস্যদের আহ্বান আশুলিয়ায় ঝুট ব্যবসা দখল নিতে ৬ জনকে কুপিয়ে জখম

সকল