১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরি
`

মাহারাজের হ্যাটট্রিক, হার দেখছে ওয়েস্ট ইন্ডিজ

মাহারাজের হ্যাটট্রিক, হার দেখছে ওয়েস্ট ইন্ডিজ - ছবি : সংগৃহীত

সেন্ট লুসিয়া টেস্টে জয়ের লক্ষ্যে খেলতে নেমে চাপের মধ্যে রয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার হয়ে দুর্দান্ত হ্যাটট্রিক করেছেন কেশব মাহারাজ। ৩২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইতোমধ্যে ৬ উইকেট হারিয়েছে উইন্ডিজ।

প্রথম ইনিংসে ২৯৮ রান করা দক্ষিণ আফ্রিকা ওয়েস্ট ইন্ডিজকে গুটিয়ে দেয় মাত্র ১৪৯ রানে। দ্বিতীয় ইনিংসে অবশ্য ক্যারীবিয়দের বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ১৭৪ রানে অল আউট প্রোটিয়া শিবির। তাতে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের টার্গেট দাঁড়ায় ৩২৪ রান। সে লক্ষ্যে খেলতে নেমে রোববার তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজ তুলতে পারে বিনা উইকেটে ১৫ রান।

সোমবার চতুর্থ দিনে খেলতে নেমে ২৬ রানের মধ্যে দুটি উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ব্রাথওয়েট ও শেই হোপ বিদায় নেন দুই অঙ্কের রানে পৌঁছানোর আগেই। পাওয়েল ও মায়ার্স বিপযয় রোধ করে দলকে এগিয়ে নিতে থাকেন।

দলীয় ৯০ রানের মাথায় মায়ার্স আউট হন রাবাদার বলে। এরপরই মাহারাজের আবির্ভাব। করেন হ্যাটট্রিক। ৩৭তম ওভারের তৃতীয় বলে তিনি প্রথম ফেরান ফিফটি করা পাওয়েলকে (৫১)। পরের বলে আউট জেসন হোল্ডার। পঞ্চম বলে জশুয়া ডি সিলভাকে আউট করে হ্যাটট্রিকের আনন্দে মাতেন মাহারাজ।

এই প্রতিবেদন লেখা পযন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৬ উইকেটে ১২০ রান। এই ম্যাচ হারতে চলেছে ওয়েস্ট ইন্ডিজ, তা অনুমেয়। আর তাহলে ঘরের মাঠে প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশ হবে ক্যারিবীয়রা। দক্ষিণ আফ্রিকা ঘরের বাইরে প্রথম সিরিজ জিতবে প্রায় চার বছর পর।



আরো সংবাদ


কাবুলে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে রকেট হামলা (১৬০০২)তালেবানের বিরুদ্ধে যুদ্ধ করতে যুক্তরাষ্ট্রের কাছে অস্ত্র চাইলেন মাসুদ (১৫৭০৩)মালয়েশিয়ায় স্বদেশীকে অপহরণের দায়ে মৃত্যুদণ্ডের মুখোমুখি ৪ বাংলাদেশী (১২৮৭১)মার্কিন সফরে মোদির ঘুম কেড়ে নেয়ার হুঁশিয়ারি শিখ গ্রুপের (১১৩৬১)নতুন ঘোষণা আফগান সেনাপ্রধানের (৯৮৫২)বিমানে হিজাব পরিহিতা দেখেই চিৎকার ‘মুসলিম সন্ত্রাসী’ (৭৩২১)ভারত সীমান্ত থেকে চীনের সেনা সরিয়ে নিতে জয়শঙ্করের হুঁশিয়ারি (৬০৯৮)যাত্রীবেশে উঠে গলা কেটে মোটরসাইকেল ছিনতাই (৬০১৫)রিকসা চালকের তথ্যে নিখোঁজ তিন ছাত্রী উদ্ধার (৫৯১৯)ইসরাইলি ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনতে চায় সৌদি আরব (৫৬৯১)