১১ মে ২০২১
`

বন্ধ হলো আইসিসি সদর দপ্তর, ঘর থেকে কাজ করবেন কর্মীরা


প্রাণঘাতি করোনাভাইরাসের কারনে বন্ধ হলো দুবাইস্থ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তর। তবে আইসিসির সদর দপ্তরে কর্মরত কর্মীদের ঘরে বসে সকল কার্যক্রম করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত আইসিসির সদর দপ্তর বন্ধ থাকবে।

আইসিসির এক মুখপাত্র বলেন, ‘বিশ্বের অন্যান্য দেশের মত আইসিসিও কর্তৃপক্ষের সকল নিদের্শনা অনুসরন করছে এবং আমাদের সদস্যরাও এটির সাথে সংশ্লিস্ট। আমাদের বেশিরভাগ কর্মী এখন বাসা থেকে কাজ করছেন। আমাদের অগ্রাধিকার হচ্ছে-নিজেদের ও কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা। কর্মীদের বাসা থেকে কাজ করার সক্ষমতা রয়েছে এবং যাতে আমরা কর্মীদের আইসিসির কার্যক্রমে রাখতে পারি। পাশাপাশি তাদের পরিবার ও বৃহত্তর সম্প্রদায় নিরাপদ রাখাটাও আমাদের দায়িত্ব।’

আগামী শুক্রবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি বৈঠকে মিলিত হবেন আইসিসির গভর্নিং বডির সদস্যরা। যেখানে সভাপতিত্ব করবেন আইসিসি চেয়ারম্যান শশাঙ্ক মনোহর এবং পরিচালনা করবেন প্রধান নির্বাহী মানু সাহনি।

এদিকে, করোনাভাইরাসের কারনে সকল আন্তর্জাতিক সিরিজ-টুর্নামেন্ট ও ঘরোয়া ক্রিকেট স্থগিত আছে। বন্ধ হয়ে আছে বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকাসহ বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডও। ঘরে বসে চলছে ক্রিকেট বোর্ডের অফিসিয়াল কাজকর্ম। ক্রিকেটের মত করোনাভাইরাসের কারনে বিশ্বের ফুটবল, টেনিস, বাস্কেটবলসহ অন্যান্য বড় বড় ক্রীড়া ইভেন্টও বন্ধ রয়েছে। সূত্র : বাসস



আরো সংবাদ


খালেদা জিয়ার ভুয়া করোনা রিপোর্ট ছড়ানোর অভিযোগ (১১৪১২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৮৫৬৪)যেভাবে সুয়েজ খাল কেড়ে নেয়ার চেষ্টা করেছিল ব্রিটেন ও ফ্রান্স (৬০০৫)বাবার লাশ দেখতে মাওয়া ঘাটে মিনি ট্রাকে অপেক্ষায় ১০ যাত্রী (৫৪৪১)৫ বছর আগেই করোনাকে অস্ত্র হিসেবে ব্যবহারের পরিকল্পনা করেছিল চীন! (৫২৫৭)যমুনায় লাশের মিছিল, করোনায় মৃতদের ভাসিয়ে দেয়ার অভিযোগ উত্তরপ্রদেশে (৫১১৯)খালেদা জিয়ার আসল জন্মদিনের তথ্য প্রকাশ পেল : ওবায়দুল কাদের (৪৬৩৩)ভারতে করোনা রোগীদের অন্ধ করে দিচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস (৪২৮০)বাংলাদেশসহ ৪ দেশ থেকে আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা (৪১১৫)জেরুসালেমে অব্যাহত সহিংসতা, বৈঠকে বসছে জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদ (৩৯০৯)